শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টেে অভিযানে ১০হাজার টাকা জরিমানা! পাটগ্রামে নবাগত জেলা প্রশাসকের সাথে পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আদিতমারী উপজেলা জামায়াতে ইসলামীর কর্মী সমাবেশ ২০২৪ অনুষ্ঠিত লালমনিরহাটে সন্ত্রাসী কিশোর গ্যাং কর্তৃক জোরপূর্বক স্বাক্ষর; হামলার স্বীকার প্রধান শিক্ষিকা লিপিকা চৌধুরী! লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ (ধরলা) সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজস্থ এর কমিটির অনুমোদন নিষিদ্ধ মাদক টাপেন্টাডল ট্যাবলেট বিক্রি, ফার্মেসী মালিকসহ দুইজনের জেল জরিমানা লালমনিরহাটের লতাবর একরামিয়া রহমানিয়া আলিম মাদরাসার বিভিন্ন খাতের অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে! লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এঁর আগমন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত লালমনিরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠিত
প্রধানমন্ত্রীর ঈদ উপহার ৬৯৬টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর হচ্ছে

প্রধানমন্ত্রীর ঈদ উপহার ৬৯৬টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর হচ্ছে

আলোর মনি রিপোর্ট: মুজিববর্ষে “বাংলাদেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণা অনুযায়ী মুজিববর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসেবে কর্মসূচীর তৃতীয় পর্যায়ে লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় ৬শত ৯৬টি পরিবার দুর্যোগ সহনীয় নতুন গৃহ পাচ্ছেন।

 

এবার তৃতীয় পর্যায়ে লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১হাজার ১শত ৮৪টি পরিবার নতুন গৃহ ও জমির দলিল পাচ্ছেন।

 

বরাদ্দকৃত গৃহ নির্মাণের আওতায় ইতিমধ্যে ৬শত ৯৬টি গৃহ নির্মাণ সম্পন্ন হওয়ায় ঈদ উপহার হিসেবে গৃহগুলো দেওয়া হচ্ছে। বাকী ৪শত ৮৮টি গৃহ নির্মাণ কাজ চলমান রয়েছে।

 

রোববার (২৪ এপ্রিল) বিকাল ৪টা ৩০মিনিটে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর প্রেস ব্রিফিং এ এসব তথ্য উপস্থাপন করেছেন।

 

লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর বলেন, তৃতীয় পর্যায়ে আরও মজবুত ভিত্তি ও আরও গুণগত মানসম্পন্ন গৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি গৃহ নির্মান বাবদ ১লক্ষ ৭১হাজার টাকা থেকে বৃদ্ধি করে এই পর্যায়ে ২লক্ষ ৫৯হাজার ৫শত টাকা করা হয়েছে।

 

মোঃ আবু জাফর আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আগামী মঙ্গলবার (২৬ এপ্রিল) সারাদেশে একযোগে তৃতীয় পর্যায়ের জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের চাবি প্রদান কর্মসূচীর শুভ উদ্বোধন করবেন।

 

লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর জানিয়েছেন, ঐ দিন লালমনিরহাট জেলার মোট ৬শত ৯৬টি গৃহের জমির দলিল এবং চাবি হস্তান্তর করা হবে। তন্মধ্যে লালমনিরহাট সদর উপজেলায় ৬০টি, আদিতমারী উপজেলায় ২শত ১২টি, কালীগঞ্জ উপজেলায় ১শত ৯৬টি, হাতীবান্ধা উপজেলায় ৫০টি এবং পাটগ্রাম উপজেলায় ১শত ৭৩টি।

 

লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর জানান, মুজিববর্ষে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে এই পর্যায়ে এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।

 

উল্লেখ্য যে, এই কার্যক্রমের আওতায় লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় প্রথম পর্যায়ে ৯শত ৭৮টি এবং দ্বিতীয় পর্যায়ে ৯শত ১৫টিসহ মোট ১হাজার ৮শত ৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ইতিমধ্যে ২শতাংশ জমির কবুলিযাত ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

 

প্রেস ব্রিফিং এ লালমনিরহাট স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা মাসুম, আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার জি.আর. সারোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone