শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টেে অভিযানে ১০হাজার টাকা জরিমানা! পাটগ্রামে নবাগত জেলা প্রশাসক সাথে পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আদিতমারী উপজেলা জামায়াতে ইসলামীর কর্মী সমাবেশ ২০২৪ অনুষ্ঠিত লালমনিরহাটে সন্ত্রাসী কিশোর গ্যাং কর্তৃক জোরপূর্বক স্বাক্ষর; হামলার স্বীকার প্রধান শিক্ষিকা লিপিকা চৌধুরী! লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ (ধরলা) সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজস্থ এর কমিটির অনুমোদন নিষিদ্ধ মাদক টাপেন্টাডল ট্যাবলেট বিক্রি, ফার্মেসী মালিকসহ দুইজনের জেল জরিমানা লালমনিরহাটের লতাবর একরামিয়া রহমানিয়া আলিম মাদরাসার বিভিন্ন খাতের অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে! লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এঁর আগমন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত লালমনিরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠিত
শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শ্রদ্ধা জানাতে প্রস্তুত লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনার

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শ্রদ্ধা জানাতে প্রস্তুত লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনার

Exif_JPEG_420

আলোর মনি রিপোর্ট: অপেক্ষা মাত্র আর একদিনের। শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শ্রদ্ধা জানাতে প্রস্তুত লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনার। সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে ধোয়া-মোছা, মূল বেদিসহ আশপাশে আলপনা আঁকার কাজ কাজ শেষে।

 

আয়োজকরা বলছেন, মহান একুশের সকল অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক আপনার সবান্ধব উপস্থিতি এবং অংশগ্রহণ কামনা করছি।

 

রং আর নিপুণ হাতের ছোঁয়ায় জীবন্ত হয়েছে শহীদ বেদি। রং আর তুলির আঁচড়ে প্রকাশ পাচ্ছে আলপনার অবয়ব। প্রতি বছরের মতো লালমনিরহাট পৌরসভা কর্তৃপক্ষ এসব কাজ সম্পাদন করেছেন। এদিকে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

আয়োজক লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর জানিয়েছেন, আগামী ২১ ফেব্রুয়ারি ২০২২ “শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”। অমর একুশে আমাদের গর্ব, আমাদের অহংকার। বায়ান্ন এর ভাষা আন্দোলন আমাদের মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার এক গৌরবময় অধ্যায়। মহান “শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” ২০২২ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, লালমনিরহাট কর্তৃক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ এর কর্মসূচির মধ্যে ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ১মিনিটে লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। ২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সকল সরকারি, আধাসরকারি প্রতিষ্ঠানে সঠিক নিয়মে এবং সঠিক মাপের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা। প্রভাতে স্ব স্ব প্রতিষ্ঠান থেকে লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনারে প্রভাতফেরী। সকাল ১০টায় কালেক্টরেট কলেজিয়েট স্কুলে শিশুদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বাদ যোহর এবং মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয় সুবিধামত সময়ে মসজিদ/ মন্দির/ গীর্জায় ভাষা শহিদদের জন্য নিজ নিজ ব্যবস্থাপনায় বিশেষ মোনাজাত/ প্রার্থনা। বিকাল ৪টায় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গণে ভাষা আন্দোলনের অমর শহিদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা, ভাষা সৈনিকদের সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২১, ২২ ও ২৩ ফেব্রুয়ারি প্রতিদিন দিনব্যাপী মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গণে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইমেলা।

 

উল্লেখ্য যে, মহান শহিদ দিবস ও আন্তুর্জাতিক মাতৃভাষাকে ঘিরে নেওয়া হবে কঠোর নিরাপত্তাব্যবস্থা।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone