শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
তিস্তায় তরুণীর হাত বাঁধা লাশ উদ্ধার! পাটগ্রাম প্রেসক্লাবে চুরি! লালমনিরহাটে স্থানীয় রাজনীতি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা/ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত লালমনিরহাটে সহিংসতা অবসানের দাবিতে ঢাকাসহ সারাদেশে সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত ঢাকাস্থ লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ এর আংশিক কমিটির অনুমোদন লালমনিরহাটে ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শামীম কামাল-এঁর মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে যুব অধিকার পরিষদের ৭ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত লালমনিরহাটের হরিণচড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতির অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের খোড়াগাছ দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষকের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত
লালমনিরহাটে বাঁশের সাঁকোই যেখানে একমাত্র ভরসা

লালমনিরহাটে বাঁশের সাঁকোই যেখানে একমাত্র ভরসা

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার হারাটি ও খুনিয়াগাছ ইউনিয়নের কয়েকটি গ্রামের বাসিন্দাদের একমাত্র ভরসা বাঁশের সাঁকো। মরাসতী নদীর দুই তীরের প্রায় কয়েক হাজার মানুষ বছরের পর বছর বাঁশের সাঁকো দিয়েই চলাচল করে আসছে। একটি সেতু কিংবা ব্রীজের প্রয়োজন এই অঞ্চলের মানুষের এখন সময়ের দাবী।

 

সরেজমিনে গিয়ে জানা যায়, মরসতী নদী ভাগ করেছে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার হারাটি ও খুনিয়াগাছকে। এই নদীর উত্তর পাশে হারাটি ইউনিয়নের মানতাপাড়া, আরাজী চোংগাদ্বারা ও দক্ষিণ পাশে খুনিয়াগাছ ইউনিয়নের টাপুপাড়া অবস্থিত। এর মাঝখানে রয়েছে সতী সাকো। এই সতী সাকো দিয়ে হারাটি ইউনিয়নের মানতাপাড়া, আরাজী চোংগাদ্বারা, খুনিয়াগাছ ইউনিয়নের টাপুপাড়া, সাপ্টীবাড়ী ইউনিয়ন, সারপুকুর ইউনিয়নের হাজার হাজার বাসিন্দাদের মরাসতী নদী পারাপারে একমাত্র উপায় বাঁশের সাঁকো।

 

মানতাপাড়া গ্রামের রমনী চন্দ্র ও টাপুপাড়া গ্রামের রশিদুল বলেন, আমরা সতী বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করি। তবে এখানে একটি সেতু হলে আমাদের কষ্ট অনেকটা লাঘব হবে এবং মানুষ উন্নত জীবনযাপন করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone