শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত লালমনিরহাটে সহিংসতা অবসানের দাবিতে ঢাকাসহ সারাদেশে সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত ঢাকাস্থ লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ এর আংশিক কমিটির অনুমোদন লালমনিরহাটে ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শামীম কামাল-এঁর মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে যুব অধিকার পরিষদের ৭ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত লালমনিরহাটের হরিণচড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতির অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের খোড়াগাছ দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষকের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাটে নব যোগদানকৃত জেলা প্রশাসকের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে তীব্র নিন্দা ও মানববন্ধন অনুষ্ঠিত লালমনিরহাটে ধান ক্ষেত থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার
ভোটার নয় কর্মীর আনাগোনা বেশি

ভোটার নয় কর্মীর আনাগোনা বেশি

হেলাল হোসেন কবির: আসন্ন লালমনিরহাট পৌরসভা নির্বাচনে ভোটার নয় কর্মীবান্ধব হিসেবে জনপ্রিয় অর্জনে নেমেছে প্রার্থীরা। নির্বাচনী এলাকা জুড়ে সাধারণ ভোটারের মুখে মুখে প্রার্থীদের নাম ছড়িয়ে পড়ার কথা থাকলেও বাস্তবে তা দেখা যাচ্ছে না।

 

সরেজমিন ঘুরে দেখা যায়, আগামী রোববার ১৪ ফেব্রুয়ারি লালমনিরহাট পৌরসভা নির্বাচনকে ঘিরে ইভিএম পদ্ধতিতে ভোট দিবেন ভোটাররা। এ নিয়ে প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে, চলছে গণসংযোগ ও উঠান বৈঠক। প্রার্থীদের কাছে বিভিন্ন এলাকায় কদর বাড়ছে কর্মীদের। এই কর্মীরা প্রার্থীদের হয়ে ভোট চাচ্ছেন মাঠে। কিন্তু ভোটারের দেখা মিলছে না ঠিক মতো।

 

বিভিন্ন প্রার্থীর কর্মী ও  এলাকাবাসীর সাথে আলোচনা করে জানা যায়, পৌরসভায় ৫জন মেয়র পদপ্রার্থী ও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদপ্রার্থীদের হয়ে বিভিন্ন কর্মী কাজ করে চলছেন। সেই কর্মীরা বাড়ি বাড়ি ভোট চাইতে গিয়ে পড়ছেন বিপাকে। তারা যে বাড়িতে তাদের প্রার্থীর হয়ে ভোট চাইতে যান দেখা যায় সেই বাড়ির লোকজন অন্য প্রার্থীর কর্মী! তারা আবার তাদের প্রার্থীদের ভোট চাইতে বাড়ির বাহিরে গেছেন! বাড়িতে গিয়ে দেখা মিলছে না ভোটারদের। রাস্তায় বাহির হলে তাদের দেখা মিলছে হরহামেশাই। তবে খুব কম সংখ্যক ভোটার দেখা যায় বাড়িতে।

 

পৌরসভার চায়ের দোকানগুলো যেন ভোটের আলোচনার কেন্দ্র বিন্দুতে রূপ দিয়েছে। কে কাকে ভোট দিবে সে বিষয়ের চেয়ে কে কার কর্মী সেই বিষয় আলোচনা হয় জোড়ালোই।

 

লালমনিরহাট পৌরসভার এবারের মোট ভোটার ৪৭হাজার ৭ শত ৬৯ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২৪হাজার ৭শত ৬৯জন এবং মহিলা ভোটার ২৩হাজার ৯শত ৭১জন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone