শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে আমরা ক’জন নাট্য গোষ্ঠীর ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে সাংবাদিকের পিতা আফজাল হোসেনের ইন্তেকাল লালমনিরহাটে জিয়া সাইবার ফোর্স জেলা শাখার আংশিক পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন লালমনিরহাটে সুন্দরমের তিন দশক পূর্তি উৎসব উপলক্ষে আবৃত্তি, গান, নৃত্যানুষ্ঠান, আলোচনা ও আড্ডা অনুষ্ঠিত লালমনিরহাটে পূজা পুণর্মিলনী ২০২৪ ও শ্রীশ্রী গৌরীশঙ্কর গোশালা সোসাইটির কার্যকরী পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত লালমনিরহাটে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত রংপুর আঞ্চলিক বিটিভি উপ-কেন্দ্রকে পূর্ণাঙ্গ কেন্দ্র হিসেবে চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত লালমনিরহাটের উত্তর বাংলা কলেজের প্রভাষক এস. তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না অনশন কর্মসূচী লালমনিরহাটে ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সদস্যাগণের বহাল রাখার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত
লালমনিরহাটে ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সদস্যাগণের বহাল রাখার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত

লালমনিরহাটে ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সদস্যাগণের বহাল রাখার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত

লালমনিরহাটে ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সদস্যাগণের বহাল রাখার দাবিতে মানববন্ধন ও অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে লালমনিরহাট জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (২০ অক্টোবর) সকাল ১১টায় লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) লালমনিরহাট জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়।

 

লালমনিরহাট জেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাগণ স্বাক্ষরিত অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে লালমনিরহাট জেলা প্রশাসকের মাধ্যমে ইউনিয়ন পরিষদ বিলুপ্ত না করার জন্য স্মারকলিপি জমা দেন লালমনিরহাট জেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাগণ।

বক্তব্য রাখেন ইউপি সদস্য আব্দুস সালাম, আজিজুল ইসলাম, লোকমান হাকিম, হাফিজুল ইসলাম প্রমূখ। এ সময় বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) লালমনিরহাট জেলা শাখার আহবায়ক আব্দুল করিম, সদস্য সচিব মন্তাজুর রহমান, বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) লালমনিরহাট সদর উপজেলা শাখার আহবায়ক মোঃ আব্দুর রহিমসহ বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সদস্য সংস্থা (বাইসস) লালমনিরহাট জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ এবং লালমনিরহাট জেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাগণ উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) লালমনিরহাট জেলা শাখার আহবায়ক আব্দুল করিম বলেন, সকাল থেকে রাত, আমরা ইউপি সদস্যরা জনগনের সেবা দিয়ে থাকি। কিন্তু সম্প্রতি মিডিয়ায় জানতে পারি ইউনিয়ন পরিষদ বিলুপ্তি ঘোষণা করা হবে। আমরা এই ঘোষণার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাই। এই সরকারের প্রতি আমাদের আস্থা আছে। ইউনিয়ন পরিষদের সেবা কথা চিন্তা করে। জনগনের দোর গড়ায় সেবা পৌছে দিতে আমারদের ইউনিয়ন পরিষদ বিলুপ্তি থেকে সরকার সরে আসতে অনুরোধ করছি।

 

বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) লালমনিরহাট জেলা শাখার সদস্য সচিব মন্তাজুর রহমান বলেন, আমরা এই সরকারের অংশিদার হতে চাই। আমাদের ইউনিয়ন পরিষদ বিলুপ্তি না করার অনুরোধ জানাই।

 

বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) লালমনিরহাট সদর উপজেলা শাখার আহবায়ক মোঃ আব্দুর রহিম বলেন, আমরা আমাদের পদের মেয়াদ পর্যন্ত থেকে জনগনের সেবা করতে চাই। পরিষদের বিভিন্ন সেবা সদস্যরা দিয়ে আসতেছে। তাই ইউনিয়নের নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত বহাল রাখার অনুরোধ জানাই অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে।

 

লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার বলেন, লালমনিরহাট জেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাগণ স্বাক্ষরিত একটি লিখিত স্মারকলিপি পেয়েছি। বিষয়টি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের নিকট অবগত করা হবে।

ইউনিয়ন পরিষদ বিলুপ্ত না করার স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে, সম্মানিত মহোদয়, যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমরা লালমনিরহাট জেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাগণ অত্যন্ত বিনয়ের সাথে আপনার মাধ্যমে সদাশয় অন্তবর্তীকালীন সরকারের নিকট চলমান ইউনিয়ন পরিষদ বিলুপ্তিকরণ প্রচেষ্ঠার প্রতিবাদে নিম্নোক্ত বিষয়সমূহ উপস্থাপন করছি।

 

বর্তমান অন্তবর্তীকালীন সরকার সম্পূর্ণ অরাজনৈতিকভাবে দায়িত্বে অধিষ্ঠিত। সরকারের সমর্থনে ছাত্র-জনতার ব্যাপক সাড়া থাকলেও সরাসরি কোনো রাজনৈতিক দল সার্বক্ষণিক পক্ষচারণ না করার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

 

আমরা স্থানীয় সরকারের জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধি হিসেবে সরকারের পক্ষে স্থানীয় ওয়ার্ড পর্যায়ে প্রতিনিধিত্ব করি। ফলে দেশের প্রান্তিক পর্যায়ের জনগণ সকল প্রকার নাগরিক সুযোগ- সুবিধা আমাদের মাধ্যমে পেয়ে থাকে। আমরা স্থানীয়ভাবে কৃষি কর্মকান্ড, সামাজিক ন্যায় বিচার নিশ্চিতকরণ, আইন শৃঙ্খলা রক্ষা, মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা, বাল্য বিবাহ রোধ, সার্বজনীন প্রাথমিক শিক্ষা, জনস্বাস্থ্য রক্ষা, পারিবারিক কলহ রোধ, সামাজিক সুরক্ষা খাতের সেবাসমূহসহ সরকার কর্তৃক নির্দেশিত সকল প্রকার সেবা সমূহ প্রদান করে থাকি। শুধুমাত্র আমাদের মাধ্যমেই এই সকল নাগরিক সেবা দেশের সকল প্রান্তিক জনগোষ্ঠীকে প্রদান করা সম্ভব।

 

এমতাবস্থায় হঠাৎ করে যদি চলমান ইউনিয়ন পরিষদকে বিলুপ্ত করা হয় তাহলে দেশের আপামর জনসাধারণ শুধু নাগরিক সেবা থেকে বঞ্চিত হবে না পাশাপাশি স্থানীয় উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় ব্যাপক অন্তরায় সৃষ্টি হবে।

 

তাই আমরা সদাশয় সরকারের নিকট ইউনিয়ন পরিষদ বিলুপ্ত করা সিদ্ধান্ত গ্রহণ থেকে বিরত থাকার জন্য আপনার মাধ্যমে সবিনয় অনুরোধ জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone