শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ছাইত্তান ফুলের ঘ্রাণে মুখরিত লালমনিরহাট লালমনিরহাটে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে শ্রমিক লীগ নেতা বুলেট হত্যা মামলায় আওয়ামী লীগ নেতাসহ ৩জনের যাবজ্জীবন লালমনিরহাটে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক কালবেলা’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত লালমনিরহাটে এইচএসসি পরীক্ষায় এবার ৬টি প্রতিষ্ঠানে কেউ পাস করেনি পাটগ্রামে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান লালমনিরহাটে ইউনিয়ন পরিষদ বিলুপ্তি না করার জন্য স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হেলাল হোসেন কবির এর কবিতা “বিনা পাস” লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট এসোসিয়েশনের কমিটি গঠণ অনুষ্ঠিত আদালতে রায়ের তারিখ দিয়ে তার আগে রায় দিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আফরোজা খাতুন
লালমনিরহাটে ইউনিয়ন পরিষদ বিলুপ্তি না করার জন্য স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত

লালমনিরহাটে ইউনিয়ন পরিষদ বিলুপ্তি না করার জন্য স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত

লালমনিরহাটে ইউনিয়ন পরিষদ বিলুপ্তি না করার জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (১৬ অক্টোবর) দুপুর ১২টা ৩০মিনিটে লালমনিরহাট সদর উপজেলা পরিষদ কমপ্লেক্সে লালমনিরহাট সদর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য ও সদস্যাগণের উদ্যোগে এ স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হয়।

 

লালমনিরহাট সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের সদস্য ও সদস্যারা স্বাক্ষরিত অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা ফেরদৌস-এঁর হাতে সরাসরি স্মারকলিপি জমা দেন লালমনিরহাট সদর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য ও সদস্যাগণ। এ সময় বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা লালমনিরহাট জেলা শাখার আহবায়ক আব্দুল করিম, সদস্য সচিব মন্তাজুর রহমান, বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা লালমনিরহাট সদর উপজেলা শাখার আহবায়ক মোঃ আব্দুর রহিম, ইউপি সদস্য মোঃ জাহিদুল ইসলামসহ লালমনিরহাট সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের সদস্য ও সদস্যাগণ উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা লালমনিরহাট জেলা শাখার আহবায়ক আব্দুল করিম বলেন, সকাল থেকে রাত, আমরা ইউপি সদস্যরা জনগনের সেবা দিয়ে থাকি। কিন্তু সম্প্রতি মিডিয়ায় জানতে পারি ইউনিয়ন পরিষদ বিলুপ্তি ঘোষণা করা হবে। আমরা এই ঘোষণার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাই। এই সরকারের প্রতি আমাদের আস্থা আছে। ইউনিয়ন পরিষদের সেবা কথা চিন্তা করে। জনগনের দোর গড়ায় সেবা পৌছে দিতে আমারদের ইউনিয়ন পরিষদ বিলুপ্তি থেকে সরকার সরে আসতে অনুরোধ করছি।

 

বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা লালমনিরহাট জেলা শাখার সদস্য সচিব মন্তাজুর রহমান বলেন, আমরা এই সরকারের অংশিদার হতে চাই। আমাদের ইউনিয়ন পরিষদ বিলুপ্তি না করার অনুরোধ জানাই।

 

বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা লালমনিরহাট সদর উপজেলা শাখার আহবায়ক মোঃ আব্দুর রহিম বলেন, আমরা আমাদের পদের মেয়াদ পর্যন্ত থেকে জনগনের সেবা করতে চাই। পরিষদের বিভিন্ন সেবা সদস্যরা দিয়ে আসতেছে। তাই ইউনিয়নের নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত বহাল রাখার অনুরোধ জানাই অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে।

 

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা ফেরদৌস বলেন, লালমনিরহাট সদর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য ও সদস্যাগণ স্বাক্ষরিত একটি লিখিত স্মারকলিপি পেয়েছি। বিষয়টি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের নিকট অবগত করা হবে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে, সম্মানিত মহোদয়, যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমরা লালমনিরহাট সদর উপজেলার ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাগণ অত্যন্ত বিনয়ের সাথে আপনার মাধ্যমে সদাশয় অন্তবর্তীকালীন সরকারের নিকট চলমান ইউনিয়ন পরিষদ বিলুপ্তিকরণ প্রচেষ্ঠার প্রতিবাদে নিম্নোক্ত বিষয়সমূহ উপস্থাপন করছি।

বর্তমান অন্তবর্তীকালীন সরকার সম্পূর্ণ অরাজনৈতিকভাবে দায়িত্বে অধিষ্ঠিত। সরকারের সমর্থনে ছাত্র-জনতার ব্যাপক সাড়া থাকলেও সরাসরি কোনো রাজনৈতিক দল সার্বক্ষণিক পক্ষচারণ না করার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।
আমরা স্থানীয় সরকারের জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধি হিসেবে সরকারের পক্ষে স্থানীয় ওয়ার্ড পর্যায়ে প্রতিনিধিত্ব করি। ফলে দেশের প্রান্তিক পর্যায়ের জনগণ সকল প্রকার নাগরিক সুযোগ-সুবিধা আমাদের মাধ্যমে পেয়ে থাকে। আমরা স্থানীয়ভাবে কৃষি কর্মকান্ড, সামাজিক ন্যায় বিচার নিশ্চিতকরণ, আইন শৃঙ্খলা রক্ষা, মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা, বাল্য বিবাহ রোধ, সার্বজনীন প্রাথমিক শিক্ষা, জনস্বাস্থ্য রক্ষা, পারিবারিক কলহ রোধ, সামাজিক সুরক্ষা খাতের সেবাসমূহ সহ সরকার কর্তৃক নির্দেশিত সকল প্রকার সেবা সমূহ প্রদান করে থাকি। শুধুমাত্র আমাদের মাধ্যমেই এই সকল নাগরিক সেবা দেশের সকল প্রান্তিক জনগোষ্ঠীকে প্রদান করা সম্ভব।

এমতাবস্থায় হঠাৎ করে যদি চলমান ইউনিয়ন পরিষদকে বিলুপ্ত করা হয় তাহলে দেশের আপামর জনসাধারণ শুধু নাগরিক সেবা থেকে বঞ্চিত হবে না পাশাপাশি স্থানীয় উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় ব্যাপক অন্তরায় সৃষ্টি হবে।
তাই আমরা সদাশয় সরকারের নিকট ইউনিয়ন পরিষদ বিলুপ্ত করা সিদ্ধান্ত গ্রহণ থেকে বিরত থাকার জন্য আপনার মাধ্যমে সবিনয় অনুরোধ জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone