শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট লালমনিরহাটে কিন্ডার হিল্পস্ ওর্য়্যাক সংস্থার ছাত্র-ছাত্রীদের মাঝে উপবৃত্তি, খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে ৪শত ৭৩টি পূজা মন্ডবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে! হাতীবান্ধায় নব যোগদানকৃত জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার মহোদয়ের সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টেে অভিযানে ১০হাজার টাকা জরিমানা! পাটগ্রামে নবাগত জেলা প্রশাসকের সাথে পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত!

লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত!

লালমনিরহাট জেলা সদরের ১নং মোগলহাট ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কাকেয়া টেপায় নিজ বাড়িতে থাকা ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত।

 

ঘটনাটি ঘটেছে লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কাকেয়া টেপা এলাকায়।

 

জানা যায়, ওই এলাকার মোঃ আহসান হাফিজ হিরু (৫৩) নামের এক কৃষকের ৩দোন জমিতে আমন ধান চাষ করেন। ধান ক্ষেতে পোকা-মাকোড়ের আক্রমণ ঠেকাতে কীটনাশক প্রয়োগের জন্য সম্প্রতি কৃষি শ্রমিকদ্বারা বাড়িতে থাকা ভুল করে ঘাস মারার কীটনাশক স্প্রে করেন। এতে করে পুড়ে গেছে উক্ত কৃষকের আমন ধানক্ষেত।

 

উক্ত আমন ধান ক্ষেতে ঘাস মারা কীটনাশক প্রয়োগের পর থেকে ধান ক্ষেতে গিয়ে দেখেন ৩দোন মাটির পুরো ধান ক্ষেত পুরে গেছে। মরে গেছে ধানের গাছগুলো এবং ঘাস ও লতাপাতা।

 

এছাড়া ধীরে ধীরে আমন ধানের গাছের গোড়া পর্যন্ত পঁচে গেছে। ক্ষেতের ধান পুড়ে আনুমানিক ৪৫হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তার।

 

উক্ত আমন ধান ক্ষেত ছাড়াও ঘাস মারা স্প্রে সবজি ক্ষেতেও প্রয়োগে মোঃ আহসান হাফিজ হিরু (৫৩) ও বাবুল (৬০) এর সবজি ক্ষেত পুড়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone