শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটের সমস্যা ও সম্ভাবনা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী কলার পাতায় মজলিস খাওয়ার প্রচলন! লালমনিরহাটে সাপ্তাহিক লালমনির কন্ঠ পত্রিকার আত্মপ্রকাশ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে চাষীদের স্বপ্ন দুলছে শিমের থোকায় থোকায় লালমনিরহাট সদর উপজেলা চাউল কল মালিক সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত লালমনিরহাটে কালিরহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দূর্নীতিবাজ বাবলু আহমেদ-এঁর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটে আসন্ন শারদীয় শ্রী শ্রী দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বসতবাড়ির আঙ্গিনায় ফুটেছে দৃষ্টিনন্দন ফুল বাগান বিলাস! লালমনিরহাটে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে র‍্যালি বাস্তবায়নে যৌথ প্রস্তুতি সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ের জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ!
লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয় এর শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয় এর শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয় এর শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণে লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এ শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোঃ আনিসুর রহমান-এঁর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোত্তালিব হোসেন হৃদয়-এঁর সঞ্চালনায় সহ-সভাপতি এস আই শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক মোছাঃ রিনা খাতুন, কোষাধ্যক্ষ মোঃ তানজিম আহমেদ (অনয়)সহ কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোঃ আনিসুর রহমান বলেন, শুভেচ্ছা ও মতবিনিময় সভায় আমরা সমিতির পুনগঠন ও আগামীর কর্ম পরিকল্পনা নিয়ে কথা বলেছি সকলের মতামতকে প্রাধান্য দিয়ে নতুন করে কর্ম পরিকল্পনা তৈরি করবো, যা আমাদের ও লালমনিরহাট জেলার সার্বিক উন্নয়নে সহায়তা করবে।

 

তিনি আরও বলেন, উপস্থিত সকলের মতামত এর উপর কর্মপরিকল্পনা গ্রহণ করা হয় কর্মপরিকল্পনায় নিজেদের ক্যারিয়ার বিষয়ক সেমিনারের পাশাপাশি লালমনিরহাট জেলার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা বিষয়কসহ শিক্ষায় অংশগ্রহণের দিকে জোরালো গুরত্ব দেয়া হয়।

 

এ সংগঠনের কর্ম-পরিকল্পনা নিম্নরূপ- নবীন শিক্ষার্থী নবীন বরণ, ক্যারিয়ার মুখী সেমিনার, অ্যালামনাই গঠণ করে ফান্ড রাইস করা যেটা দিয়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, লালমনিরহাট জেলার শিক্ষার্থীদের উচ্চশিক্ষা বিষয়ক গাইডলাই ও সেমিনার আয়োজন, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা আয়োজন, লালমনিরহাট জেলার যেকোন দুর্যোগ সাড়া প্রদানের সচেষ্ট ও নানা বিধ শিক্ষা মূলক কর্মসূচি।

 

উল্লেখ্য যে, লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদ্যালয় ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটির ইশতেহার নিম্নরুপ- ১. সমিতির সার্বিক উন্নয়নে সর্বদা নিজেদের নিয়োজিত রাখবো ও সকলের অংশগ্রহণ নিশ্চিত করবো। ২. সমিতির একটি সুনিদ্রিষ্ট গঠনতন্ত্র প্রনয়ন করা। ৩. কোন প্রকার রাজনীতি সংগঠনকে প্রভাবিত করতে পারবে না। কেউ রাজনৈতিক ভাবে কিছু করার চেষ্টা করলে তাৎক্ষণিক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। ৪. নিয়মিত মিটিং করে সকল সদস্যের দাবি-দাওয়া ও আকাঙ্ক্ষা পূরণে কাজ করা। বিশেষ করে জুনিয়রা যারা সংগঠনটির প্রাণ তাদের আকাঙ্খা পুরণে সর্বোচ্চ চেষ্টা করা। ৫. সকলের মতামতকে সমান গুরুত্ব গণতান্ত্রিক উপায়ে সকল প্রকার সিদ্ধান্ত নিবে ও সেই অনুযায়ী কাজ করবে। ৬. অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা ও সংগঠনের একটা সুনির্দিষ্ট ফান্ড গঠন। ৭. সমিতিকে গতিশীল করার লক্ষ্যে সবাইকে নিয়ে নতুন করে কর্মপরিকল্পনা তৈরী করা যেখানে বৈচিত্র্য রাখা হবে। ৮. দরিদ্র শিক্ষার্থীদের জন্য বিশেষকরে প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য এককালীন বৃত্তির ব্যবস্থা করা। ৯. শিক্ষার প্রসারে সময় উপযোগী নানা রকম কর্মসূচি বাস্তবায়ন করার চেষ্টা করব। ১০. বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও ট্যুরের আয়োজন করা। ১১. সাংস্কৃতিক, সামাজিক ও শিক্ষামূলক সেমিনার আয়োজন করে মতবিনিময় করা। ১২. সকল বিষয়ে সমিতির স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে বদ্ধপরিকর থাকা।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone