শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটের সমস্যা ও সম্ভাবনা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী কলার পাতায় মজলিস খাওয়ার প্রচলন! লালমনিরহাটে সাপ্তাহিক লালমনির কন্ঠ পত্রিকার আত্মপ্রকাশ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে চাষীদের স্বপ্ন দুলছে শিমের থোকায় থোকায় লালমনিরহাট সদর উপজেলা চাউল কল মালিক সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত লালমনিরহাটে কালিরহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দূর্নীতিবাজ বাবলু আহমেদ-এঁর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটে আসন্ন শারদীয় শ্রী শ্রী দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বসতবাড়ির আঙ্গিনায় ফুটেছে দৃষ্টিনন্দন ফুল বাগান বিলাস! লালমনিরহাটে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে র‍্যালি বাস্তবায়নে যৌথ প্রস্তুতি সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ের জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ!
লালমনিরহাটে চর খাটামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)কে চাকুরী হতে অব্যাহতির আবেদন!

লালমনিরহাটে চর খাটামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)কে চাকুরী হতে অব্যাহতির আবেদন!

লালমনিরহাটে দূর্নীতির কারণে চর খাটামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদকে চাকুরী হতে অব্যাহতির জন্য লালমনিরহাট জেলা প্রশাসক বরাবরে অভিযোগ করেছেন সাবেক ম্যানেজিং কমিটির সদস্য ও এলাকাবাসীবৃন্দ।

 

সাবেক ম্যানেজিং কমিটির সদস্য ও এলাকাবাসী আমিনুল, মোঃ সফিকুল, শিউলি, বারিক, হাসান, মোঃ নাসির উদ্দিন, বেলাল হোসেন স্বাক্ষরিত লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, আমরা লালমনিরহাট সদর উপজেলাধীন কুলাঘাট ইউনিয়নের চর খাটামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকসহ এলাকাবাসী আপনার সমীপে সবিনয়ে আবেদন করিতেছি যে, গত ০৮/০১/২০২৩ খ্রিস্টাব্দে নিম্নের বিষয়গুলো নিয়ে আপনার দপ্তরের অভিযোগ দাখিল করেছিলাম। সেই অভিযোগের প্রেক্ষিতে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজুল ইসলাম মন্ডল তদন্তকারী কর্মকর্তা হিসেবে ১৯/০২/২০২৩ খ্রিস্টাব্দে চর খাটামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে উপস্থিত হইয়া অভিযোগের বিষয়টি সরেজমিনে তদন্ত করেন। কিন্ত দুঃখের বিষয় যে, অভিযোগের উপযুক্ত প্রমানাদি এবং সাক্ষ্য পাওয়া সত্ত্বেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করে, চর খাটামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ (ভারপ্রাপ্ত), সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি নিত্ত্যানান্দ রায়, এবং ম্যানেজিং কমিটির কিছু সদস্যদের সহযোগিতায় সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজুল ইসলাম মন্ডল মিথ্যা প্রতিবেদন দাখিল করেন। উল্লেখ্য যে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সামাদ চর খাটামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকাকালীন, ঐ বিদ্যালয়ের আসবাবপত্র, লোহার বেঞ্চ, চালার টিন, সেলিং ফ্যান, বই খাতা গোপনে বিক্রি, ভূয়া বিল ভাউচার দেখিয়ে রুটিন মেরামত ও স্লিপের টাকা আত্মসাৎ করেন, এছাড়াও শিক্ষার্থীর অভিভাবকের এন.আই.ডি কার্ড ব্যবহার করে নিজ মোবাইল নাম্বারে নগদ একাউন্ট খুলে নেন এবং শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা নিজে আত্মসাৎ করেন। তিনি বিভিন্ন দিন মিটিং এর অযুহাতে বিদ্যালয় থেকে চলে যান এবং তার সাংসারিক কাজে ব্যস্ত থাকেন। বিদ্যালয়ে তাহার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে না। ম্যানেজিং কমিটিতে যারা ছিলেন তারাও দুর্নীতির ও দায়িত্ব অবহেলার কারনে ঐ প্রধান শিক্ষকের বিরুদ্ধে একাধিকবার শিক্ষা মন্ত্রাণালয়ে, উপজেলা নির্বাহী অফিসার সদর লালমনিরহাট, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সমন্বিত জেলা দূর্নীতি দমন কমিশন রংপুর, চেয়ারম্যান জেলা পরিষদ লালমনিরহাট, বরাবর অভিযোগ করি এবং লালমনিরহাট সদর থানায় ১৭/০৭/২০১৯ ইং তারিখে ঐ শিক্ষকের বিরদ্ধে অনিয়মের দায়ে সাধারণ ডাইরী করা হয়।

 

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, দূর্নীতির কারনে চর খাটামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল সামাদ (ভারপ্রাপ্ত) কে চাকুরি হতে অব্যাহতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে, অত্র বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়ন করতে, কার্যকরী ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়।

 

এ বিষয়ে চর খাটামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদের বক্তব্য জানা যায়নি।

 

উল্লেখ্য যে, দূর্নীতির কারণে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)কে চাকুরী থেকে অব্যাহতি প্রসঙ্গে সদয় অবগতির জন্য অনুলিপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, লালমনিরহাট বরাবরে ইতিমধ্যেই প্রেরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone