শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটের সমস্যা ও সম্ভাবনা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী কলার পাতায় মজলিস খাওয়ার প্রচলন! লালমনিরহাটে সাপ্তাহিক লালমনির কন্ঠ পত্রিকার আত্মপ্রকাশ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে চাষীদের স্বপ্ন দুলছে শিমের থোকায় থোকায় লালমনিরহাট সদর উপজেলা চাউল কল মালিক সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত লালমনিরহাটে কালিরহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দূর্নীতিবাজ বাবলু আহমেদ-এঁর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটে আসন্ন শারদীয় শ্রী শ্রী দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বসতবাড়ির আঙ্গিনায় ফুটেছে দৃষ্টিনন্দন ফুল বাগান বিলাস! লালমনিরহাটে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে র‍্যালি বাস্তবায়নে যৌথ প্রস্তুতি সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ের জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ!
১৩টি অবৈধ প্রতিষ্ঠানে বিএসটিআই’র অভিযান ও ৩টি প্রতিষ্ঠানে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন!

১৩টি অবৈধ প্রতিষ্ঠানে বিএসটিআই’র অভিযান ও ৩টি প্রতিষ্ঠানে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন!

লালমনিরহাট ও কুড়িগ্রামে ১৩টি অবৈধ প্রতিষ্ঠানে বিএসটিআই’র সার্ভিল্যান্স অভিযান পরিচালনা এবং ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা প্রদান প্রক্রিয়াধীন রয়েছে।

 

মঙ্গলবার (২০ আগস্ট) স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)র বিভাগীয় কার্যালয় রংপুর এর উদ্যোগে লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার বিভিন্ন এলাকায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়।

উক্ত অভিযানে- লাইসেন্স গ্রহণের জন্য ১ সপ্তাহ সময় প্রদান করা হয়েছে। যথাক্রমে- নিউ মিতু আইসক্রিম, হাজি মার্কেট, বিসিক শি/ন, লালমনিরহাট- আইসক্রিম- ব্যবহৃত ঘনচিনি ও নিম্নমানের ফ্লেভার ধ্বংস করা হয়েছে। আল-সাদ রেস্তোরা, মিশন মোড়, সদর, লালমনিরহাট- ফার্মেন্টেড মিল্ক ও মিষ্টি। মেসার্স মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি, বিসিক শি/ন, সদর, লালমনিরহাট- কেক। মদিনা বেকারি এন্ড কনফেকশনারি, স্টেশন রোড, আদিতমারী, লালমনিরহাট- আজওয়া। চাঁদ বেকারি, সাপ্টিবাড়ী, আদিতমারী, লালমনিরহাট- ব্রেড, বিস্কুট- নবায়ন। বৈশাখী সুইটস এন্ড কনফেকশনারি, মিশন মোড়, সদর, লালমনিরহাট- দই, মিষ্টি। চমক হোটেল এন্ড রেস্টুরেন্টে, মিশন মোড়, সদর, লালমনিরহাট- দই, মিষ্টি। শাহান অটো ফ্লাওয়ার মিল, সদর, লালমনিরহাট- বিল পরিশোধের তাগাদা। নয়নমণি অটোমেটিক ফ্লাওয়ার মিল, রেল বাজার, সদর, লালমনিরহাট- নবায়ন। মা আমেনা ফ্লাওয়ার মিল, বানিয়ার দিঘী, সাপটানা রোড, লালমনিরহাট- আটা, গমের ভূষি নবায়নের পরামর্শ
যে সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা প্রদান করা হচ্ছে। আঁখি স্টোর, রেল বাজার, সদর, লালমনিরহাট- প্রতিষ্ঠানটি বসুন্ধরা ব্রান্ডের নকল ভূষি সংরক্ষণ ও বিক্রয় বিতরণ করছেন। রাফিয়া এন্টারপ্রাইজ, নামাটারী, তওশীলদার মোড়, সদর, লালমনিরহাট- দানব মশার কয়েল- প্রতিষ্ঠানটি অবৈধভাবে বিএসটিআই এর মানচিহ্ন ব্যবহার করে লাইসেন্সপ্রাপ্ত অন্য প্রতিষ্ঠানের কয়েল নকল করে ঢাকা থেকে তৈরী করে এনে বিক্রয় বিতরণ করছে। আল-আকসা আইসক্রিম ফ্যাক্টরি, টাপুরচর, বুড়ির বাজার, হলোখানা, কুড়িগ্রাম-আইস ললি, ফার্মেন্টেড মিল্ক- প্রতিষ্ঠানটি একটি ছোট মাটির ঘরে নি¤œমানের পরিবেশ ক্ষতিকর কাঁচামাল ব্যবহার করে বিএসটিআই এর বাধতামূলক শিশুখাদ্য আইসললি ও দই উৎপাদন,সংরক্ষণ ও বিক্রয় বিতরণ করছে।

বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (পদার্থ) ও বিভাগীয় অফিস প্রধান রংপুর প্রকৌঃ মুবিন-উল-ইসলাম এর নেতৃত্বে উক্ত অভিযানটিতে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক (সিএম) প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান।

 

বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের উপ-পরিচালক (পদার্থ) ও বিভাগীয় অফিস প্রধান রংপুর প্রকৌঃ মুবিন-উল-ইসলাম জানান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয় রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone