শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
যানজটে নাকাল লালমনিরহাট জেলা শহরবাসী লালমনিরহাটে জমি জবর দখলের চেষ্টা ও ভয়ভীতির হুমকির অভিযোগে মামলা! লালমনিরহাটে দুঃস্কৃতিকারী ও দস্যু প্রকৃতির সংঘবদ্ধ অপরাধীর বিরুদ্ধে ২লক্ষ টাকা চাঁদার অভিযোগে মামলা! লালমনিরহাটে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাটের নদীগুলোর চরের মানুষের নানান সমস্যা! লালমনিরহাটে ১৫হাজার টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে তামাক চাষী বিরুদ্ধে! লালমনিরহাটের ধরলা নদীর ওয়াপদা বাঁধের বেহাল দশা! লালমনিরহাটে ময়লা আবর্জনার ভাগাড় যখন সাবরীখানা নদী! মাদকে ভাসছে লালমনিরহাট; মাদক সেবনকারী ও পাচারকারী চক্রের ছোবলে তরুন ও যুব সমাজ লালমনিরহাটে রাতে এলইডি লাইটের কারণে ঝুঁকিতে মানুষজন
লালমনিরহাটের ধরলা নদীর ওয়াপদা বাঁধের বেহাল দশা!

লালমনিরহাটের ধরলা নদীর ওয়াপদা বাঁধের বেহাল দশা!

লালমনিরহাটে রক্ষণাবেক্ষণ আর সংস্কারের অভাবে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট, কুলাঘাট ও বড়বাড়ী ইউনিয়নের ধরলা নদীর ওয়াপদা বাঁধটি বেহাল দশায় পরিণত হয়েছে। যেকোনো সময় নদী ভাঙ্গনের কবলে প্লাবিত হতে পারে মোগলহাট, কুলাঘাট ও বড়বাড়ী ইউনিয়নসহ শত শত বিঘা জমি। জরাজীর্ণ ওয়াপদা বাঁধের কারণে নদী ভাঙ্গন আতঙ্কে রাতের ঘুম কেড়েছে মোগলহাট, কুলাঘাট ও বড়বাড়ী ইউনিয়নবাসীর।

 

স্থানীয়রা জানায়, ধরলা নদীর মোগলহাট, কুলাঘাট ও বড়বাড়ী ইউনিয়নের ওয়াবদা বাঁধটি দীর্ঘদিন অবহেলিত থাকলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কোনো প্রকার পদক্ষেপ নেয়নি। লালমনিরহাট সদর উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত ঘেঁষা মোগলহাট, কুলাঘাট ও বড়বাড়ী ইউনিয়নের লোকজন প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করে আসছি। ইতিমধ্যে ভাঙ্গন দেখা দিয়েছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। প্লাবিত হতে পারে মোগলহাট, কুলাঘাট ও বড়বাড়ী ইউনিয়ন এবং শত শত বিঘা জমি।

 

স্থানীয়রা আরও জানায়, লালমনিরহাটের মোগলহাট ইউনিয়নের বুমকা (ছয়মাথা) এলাকায় ধরলা নদী ভাঙ্গনের আতঙ্কে আমাদের রাতের ঘুম কেড়ে নিয়েছে। সেই সাথে উক্ত এলাকায় ওয়াপদা বাঁধের বেহাল দশা। যেন দেখার কেউ নেই?

 

কুলাঘাট ইউনিয়নের চর খাটামারী গ্রামের এস এম হাসান আলী বলেন, ওয়াপদা বাঁধ দেখার দায়িত্ব পানি উন্নয়ন বোর্ডের। ইতিপূর্বে বাঁধ ঠিক করেছিল এবং বর্তমানে ওয়াপদা বাঁধের বেহাল দশা, আমরা আতঙ্কে আছি।

 

পানি উন্নয়ন বোর্ড লালমনিরহাট কর্তৃক ক্ষতিগ্রস্ত ওয়াপদা বাঁধগুলো সংস্কারের দাবি উঠেছে।

 

প্রসঙ্গত, ধরলা নদী ভাঙ্গন রোধে মোগলহাট, কুলাঘাট ও বড়বাড়ী ইউনিয়নবাসীর সার্বিক নিরাপত্তার স্বার্থে ধরলা নদীর ওয়াপদা বাঁধ সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone