শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
যানজটে নাকাল লালমনিরহাট জেলা শহরবাসী লালমনিরহাটে জমি জবর দখলের চেষ্টা ও ভয়ভীতির হুমকির অভিযোগে মামলা! লালমনিরহাটে দুঃস্কৃতিকারী ও দস্যু প্রকৃতির সংঘবদ্ধ অপরাধীর বিরুদ্ধে ২লক্ষ টাকা চাঁদার অভিযোগে মামলা! লালমনিরহাটে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাটের নদীগুলোর চরের মানুষের নানান সমস্যা! লালমনিরহাটে ১৫হাজার টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে তামাক চাষী বিরুদ্ধে! লালমনিরহাটের ধরলা নদীর ওয়াপদা বাঁধের বেহাল দশা! লালমনিরহাটে ময়লা আবর্জনার ভাগাড় যখন সাবরীখানা নদী! মাদকে ভাসছে লালমনিরহাট; মাদক সেবনকারী ও পাচারকারী চক্রের ছোবলে তরুন ও যুব সমাজ লালমনিরহাটে রাতে এলইডি লাইটের কারণে ঝুঁকিতে মানুষজন
অসহায় দিনমজুর বকুলের পরিবারের সহায়তা মেলেনি, এখনও খবর রাখেনি কেউ!

অসহায় দিনমজুর বকুলের পরিবারের সহায়তা মেলেনি, এখনও খবর রাখেনি কেউ!

বর্তমান বর্ষা মৌসুমে ঘন বর্ষণ ও প্রচন্ড বাতাসে টিন শেড ঘরটি সম্পূর্ণ রুপে ধষিয়া পড়ায় বৃষ্টির পানিতে বিছানাপত্র ভিজিয়া যাওয়া জীর্ণ এ ঘরে স্ত্রী, সন্তানকে নিয়ে বসবাস মোঃ নুরুজ্জামান বকুলের। বৃষ্টি এলেই দুর্ভোগ বাড়ে। টিনের ছিদ্র দিয়ে পানি পড়ে ভেসে যায় ঘর। একটু কোনাও ফাঁকা পাওয়া যায় না, যেখানে শুয়ে ঘুমাবেন। সেই সাথে দোলা জমিতে বাড়ি হওয়ায় চলাচলের কোন রাস্তা না থাকায় অন্যের জমির আইল দিয়া চলাচল করলেও বর্ষার মৌসুম আসিলে বাড়ির চারিদিকে বুক পর্যন্ত পানি প্রায় ৩/৪ মাস ব্যাপি থাকায় ১৫০ ফিট পথ অতিক্রম করিয়া মেইন রাস্তায় উঠতে হয়।

 

অসহায় দিনমজুরের কাজ করে জীবিকা নির্বাহ করেন লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের পূর্ব খুটামারা (নবীনগর) গ্রামের মৃত: জয়নাল আলীর পুত্র মোঃ নুরুজ্জামান বকুল। এতে যা আয় হয় তা দিয়ে কোনো মতে খাবারটুকু জোটে। তাঁর বাড়ি করার মতো কোন উঁচু জমি না থাকার কারণে উত্তরাধিকার সূত্রে মায়ের নিকট হতে পাওয়া নিচু জমি (দোলা জমি) অনেক কষ্টে ভরাট করিয়া বাড়ি-ঘর উঠায়। যা চলতি ঘন বর্ষণ ও প্রচন্ড বাতাসে ধষিয়া পড়া ঘর অর্থের অভাবে তাতে নতুন করে ঘর তোলা বা জীর্ণ ঘরটি মেরামত করতে পারছেন না। আর্থিক সাহায্য পাওয়ার আশায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরে কেবল সময় আর শক্তিই খরচ হয়েছে। লাভ হয়নি এক ফোঁটাও।

 

এখন সব মিলে দিশেহারা অবস্থা। মোঃ নুরুজ্জামান বকুল বলেন, সন্তান সম্ভাবা ২ মেয়ে, প্রতিবন্ধী স্ত্রীসহ অতিকষ্টে দিবা-রাত্রি অতিবাহিত করিতেছি। যে কোন মুহূর্তে আমার সন্তান সম্ভাবা ২ মেয়ের প্রসব বেদনার সময় দ্রুত ডাক্তারের কাছে নিয়া-আসা করার বুক-ভরা পানি যাতায়াতের জন্য একটি ছোট কাঠের নৌকার বিশেষ প্রয়োজন।

 

কথা হয় মোঃ নুরুজ্জামান বকুলের স্ত্রী, সন্তানদের সঙ্গে। তারা বলেন, ধর্ষিয়া পড়া ঘর নির্মাণ, চিকিৎসাসহ বাড়ির যাতায়াতের ছোট একটি কাঠের নৌকা নির্মাণের আর্থিক সাহায্যের জন্য দানশীল ও বিত্তবানদের কাছে আবেদন করেছেন।

 

জানতে চাইলে প্রতিবেশী মোজাম্মেল হক ও মায়া বেগম বলেন, বর্তমানে মোঃ নুরুজ্জামান বকুল দম্পতি একটি ধষিয়া পড়া ঘরের জন্য খুবই মানবেতর জীবনযাপন করছে। জরাজীর্ণ ঘর ও চিকিৎসাসহ যাতায়াতের জন্য একটি কাঠের নৌকা বরাদ্দের জন্য দাবি জানাচ্ছি।

 

এদিকে লালমনিরহাট জেলা প্রশাসক, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান, লালমনিরহাট পৌরসভার মেয়র, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদনপত্র রিসিভ করেছেন। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে আশ্বস্ত করেছেন।

 

অপরদিকে, ২০২৪ সালে ২২ জুন সাপ্তাহিক আলোর মনি অনলাইন নিউজ পোর্টাল, দৈনিক ঢাকা প্রতিদিন ও ২৪ জুন দৈনিক ভোরের সময় এবং ২৫ জুন দৈনিক গণমানুষের আওয়াজ প্রিন্ট পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়।

 

প্রসঙ্গত, অসহায় দিনমজুর মোঃ নুরুজ্জামান বকুলের পরিবারের জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিরা রাখেনা খোঁজ, আজও তার ভাগ্যে জোটেনি স্বপ্নের সেই ঘর নির্মাণ ও চিকিৎসাসহ বাড়িতে যাতায়াতের ছোট একটি কাঠের নৌকা।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone