শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটের ধরলা নদীর ওয়াপদা বাঁধের বেহাল দশা! লালমনিরহাটে ময়লা আবর্জনার ভাগাড় যখন সাবরীখানা নদী! মাদকে ভাসছে লালমনিরহাট; মাদক সেবনকারী ও পাচারকারী চক্রের ছোবলে তরুন ও যুব সমাজ লালমনিরহাটে রাতে এলইডি লাইটের কারণে ঝুঁকিতে মানুষজন অসহায় দিনমজুর বকুলের পরিবারের সহায়তা মেলেনি, এখনও খবর রাখেনি কেউ! লালমনিরহাটে ঈদ পুনর্মিলনী ২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটে পাটচাষী সমাবেশ অনুষ্ঠিত লালমনিরহাটের লোহাকুচি সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত লালমনিরহাটে বিডিআর গেট ও মোগলহাট গেটে ওভারপাস নির্মাণের দাবি! দেশী মাছের আকাল: পাইকারি মাছ বাজারে নেই পর্যাপ্ত সরবরাহ
লালমনিরহাটে বিডিআর গেট ও মোগলহাট গেটে ওভারপাস নির্মাণের দাবি!

লালমনিরহাটে বিডিআর গেট ও মোগলহাট গেটে ওভারপাস নির্মাণের দাবি!

লালমনিরহাটের বুড়িমারী সেকশনে ৮৫কিলোমিটার রেলওয়ে যোগাযোগ ব্যবস্থায় আধুনিকতার ছোঁয়া লাগলেও লম্বালম্বি আকৃতির রেলওয়ে স্টেশনটি লালমনিরহাট জেলা শহরের ভিতরে হওয়ায় প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ। দিন-রাত ২৪ঘণ্টায় লালমনিরহাট জেলা শহরের বিডিআর গেট এলাকায় ক্রসিং দিয়ে আটটি ট্রেন পাড়াপাড় হয়। সেই সাথে মোগলহাট গেটে লালমনি এক্সপ্রেস শাল্টিং হয়।

সরেজমিন ঘুরে দেখা গেছে, নতুনভাবে রেলওয়ের অবকাঠামো উন্নয়ন, রেলওয়ে লাইন স্থাপন ও আধুনিক শৈল্পিক রেলওয়ে স্টেশন নির্মাণ করেছে রেলওয়ে বিভাগ লালমনিরহাট। রেলওয়ের এই উন্নয়নে লালমনিরহাট বুড়িমারী সেকশনে যাত্রী ও পণ্য পরিবহন করে রেলওয়ে আয় করছে কয়েক কোটি টাকা। কিন্তু লালমনিরহাট জেলা শহরে মূল বিডিআর গেট দিয়ে ২৪ঘণ্টায় আন্তঃনগর, মেইল ও লোকাল মিলে আটটি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। এতে করে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। লালমনিরহাট জেলা শহরের বিডিআর গেট এলাকায় রেলওয়ে ক্রসিংয়ের কারণে দু’ভাগে বিভক্ত হয়েছে এ শহরটি। এর পাশাপশি মোগলহাট গেটে লালমনি এক্সপ্রেস ট্রেনটি শাল্টিং হয়।

এদিকে রেলওয়ে ক্রসিংয়ের পূর্ব পাশে লালমনিরহাট সদর হাসপাতাল, লালমনিরহাট ফায়ার সার্ভিস, লালমনিরহাট সদর থানা, লালমনিরহাট সদর উপজেলা পরিষদ, লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়, লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

অপরদিকে পশ্চিম পাশে লালমনিরহাট জজ আদালত, লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়, লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়, লালমনিরহাট সরকারি কলেজ, মজিদা খাতুন সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

প্রতিদিন এ লাইনে কয়েকবার ট্রেনের শাল্টিংসহ রেলওয়ের বেশকিছু কাজে দেখা যায় তীব্র যানজট। এতে নাগরিক ভোগান্তি লালমনিরহাট জেলাবাসীর নিত্যদিনের ঘটনা। এ ভোগান্তি নিরসনে অনেক দিন ধরে একটি ওভারপাস নির্মাণের দাবি জানিয়ে আসছে বিভিন্ন সামাজিক সংগঠন।

অতিক্রম লালমনিরহাটের আহবায়ক হেলাল হোসেন কবির, যুগ্ম আহবায়ক মুহিন রায় ও মাসুদ রানা রাশেদ বলেন, প্রত্যহ ২৪ঘণ্টায় লালমনিরহাট জেলা শহর বিডিআর গেট ও মোগলহাট গেটে সারা দিন-রাত মিলে আটটি ট্রেন ক্রসিং ও লালমনি এক্সপ্রেস ট্রেনটি শাল্টিং হওয়ায় বছরে প্রায় ৬শত কর্মঘণ্টার অপচয় হচ্ছে। ফলে বিডিআর গেট ও মোগলহাট গেট এলাকায় রেলওয়ে ক্রসিংয়ের কারণে যানজট লেগেই আছে। বিডিআর গেট ও মোগলহাট গেটে একটি ওভারপাস নির্মাণ জরুরি হয়ে পড়েছে। সেখানে ওভারপাস নির্মাণ না হলে নাগরিকদের ভোগান্তি কমবে না। এটি নির্মাণের দ্রুত দাবি জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone