শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট জেলা প্রশাসকের সাথে সাংবাদিকগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত বাফার গুদাম থেকে সরাসরি সার কিনতে চায় কার্ডধারী খুচরা বিক্রেতারা মৌসুমী বন্যা ও বৃষ্টিপাতে বিপর্যস্ত লালমনিরহাট জনপদ: ত্রাণ-পুনর্বাসন অপর্যাপ্ত আমাদের দুঃখের আর এক নাম তিস্তা! লালমনিরহাটে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি ৩০বছরে উদযাপন উপলক্ষে কেককাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ!
লালমনিরহাটে একটি কাঠের নৌকার জন্য আকুতি!

লালমনিরহাটে একটি কাঠের নৌকার জন্য আকুতি!

লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের পূর্ব খুটামারা (নবীনগর) এলাকার একজন অসহায় দিনমজুর ব্যক্তি মোঃ নুরুজ্জামান বকুল (৫৮) একটি কাঠের নৌকার জন্য আকুতি জানিয়েছেন।

 

বৃহস্পতিবার (২০ জুন) রাত ১১টায় প্রেসক্লাব লালমনিরহাট মিলনায়তনে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে দানশীল বিত্তবানদের কাছে একটি কাঠের নৌকার জন্য আকুতি জানান।

 

অসহায় দিনমজুর ব্যক্তি মোঃ নুরুজ্জামান বকুল বলেন, আমি একজন অসহায় দিনমজুর ব্যক্তি। আমার দুঃখে-ভরা জীবনের দু’টি চরম দুঃখের বর্ণনা আপনার/আপনাদের কাছে স্ব-বিনয়ে নিবেদন করিতেছি যে, আমার বাড়ী করার মত কোন উঁচু জমি না থাকার কারণে আমার মায়ের নিকটে পাওয়া নিঁচু জমি (দোলা জমি) অনেক কষ্টে মাটি ভরাট করিয়া বাড়ী-ঘর উঠাই। দোলা জমিতে আমার বাড়ী হওয়ায় চলাচলের কোন রাস্তা না থাকায় আমি ও আমার দীর্ঘস্থায়ী অসুস্থ শারীরিক প্রতিবন্ধী স্ত্রীসহ তিন মেয়ে অন্যের জমির আইল দিয়া চলাচল করি। কিন্তু বর্ষার মৌসুমে বাড়ীর চারিদিকে বুক পর্যন্ত পানি প্রায় ৩/৪ মাস ব্যাপি থাকায় ১৫০ ফিট পথ অতিক্রম করিয়া মেইন রাস্তায় উঠতে হয়। এই ভাবে আমি স্ব-পরিবার নিয়া দীর্ঘ-বছর বসবাসসহ অতিকষ্টে মেয়েদের ডিগ্রী পর্যন্ত লেখাপড়া করাইয়া তিন মেয়েকে বিবাহ দেই। আমার কোন ছেলে-সন্তান নাই। এমতাবস্থায় আমার একমাত্র বসবাসের ঘরটি দীর্ঘদিন যাবত আর্থিক অভাবে মেরামত করিতে না পারায় বর্তমান বর্ষা-মৌসুমে ঘন-বর্ষণ ও প্রচন্ড বাতাসে ঘরটি সম্পূর্ন রুপে ধসিয়া পড়ায় বৃষ্টির পানিতে বিছানাপত্র ভিজিয়া যাওয়ায় সন্তান-সম্ভাবা দুই মেয়ে, প্রতিবন্ধী স্ত্রীসহ করুন কষ্টে দিবা-রাত্রী অতিবাহিত করিতেছি।

তিনি আরও বলেন, যেকোন মুহুর্তে সন্তান-সম্ভাবা দুই-মেয়ের প্রসব-বেদনার সময় দ্রুত ডাক্তারের কাছে নিয়া-আসা করা বুক-ভরা পানিতে যাতায়াতের জন্য ছোট একটি কাঠের নৌকার বিশেষ প্রয়োজন। এরেই মধ্যে আমি বাধ্যক জনিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ায়, আমার বাড়ীর ঘর পূনঃমেরামত, দুই-মেয়ের সন্তান প্রসবের ও কাঠের নৌকা নির্মাণের খরচ বহন করা দুঃসাধ্য বলিয়া মাননীয় দেশরত্ন প্রধানমন্ত্রী মহোদয় ও দানশীল বিত্তবানদের কাছে আর্থিক সাহায্য পাওয়ার আবেদন করছি।

 

আসুন, পানিবন্দী পরিবারটির জন্য সহযোগিতায় এগিয়ে আসি, তাদের পাশে দাঁড়াই।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone