শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট জেলা প্রশাসকের সাথে সাংবাদিকগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত বাফার গুদাম থেকে সরাসরি সার কিনতে চায় কার্ডধারী খুচরা বিক্রেতারা মৌসুমী বন্যা ও বৃষ্টিপাতে বিপর্যস্ত লালমনিরহাট জনপদ: ত্রাণ-পুনর্বাসন অপর্যাপ্ত আমাদের দুঃখের আর এক নাম তিস্তা! লালমনিরহাটে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি ৩০বছরে উদযাপন উপলক্ষে কেককাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ!
মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

লালমনিরহাটে “শ্রমিক মালিক গড়বো দেশ স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে মহান মে দিবস ২০২৪ উদ্‌যাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (১ মে) সকাল ১১টা ৩০মিনিটে লালমনিরহাট জেলা পরিষদ অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার মিলনায়তনে লালমনিরহাট জেলা প্রশাসন ও লালমনিরহাট শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ-এঁর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মোঃ মতিয়ার রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন, লালমনিরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহবুবুর রহমান। মালিক পক্ষের প্রতিনিধি লালমনিরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল হক, লালমনিরহাট ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন সুমন খাঁন। শ্রমিক পক্ষের প্রতিনিধি জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার আহবায়ক মোঃ বুলবুল আহমেদ, সদস্য সচিব মোঃ জহুরুল ইসলাম টিটু। বক্তব্য রাখেন লালমনিরহাট শ্রম কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ মোছাঃ আফরোজা খাতুন প্রমুখ। এ সময় সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাটের বিভিন্ন ট্রেড ইউনিয়ন ও বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দ এবং শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

এর আগে সকাল ১০টা ৩০মিনিটে লালমনিরহাট জেলা শহরের বিডিআর গেট থেকে শুরু হয়ে জেলা পরিষদ অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার মিলনায়তন পর্যন্ত একটি বর্ণাঢ্য র‌্যালি প্রদক্ষিণ করে আলোচনা সভাস্থলে মিলিত হয়।

 

এ সময় কয়েক হাজার শ্রমিক তাদের দাবি আদায়ের লক্ষ্যে ও মহান মে দিবসের বর্ণাঢ্য র‌্যালিতে অংশ গ্রহণ করেন।

এদিকে জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার নেতৃত্বে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস-২০২৪ খ্রি. এর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা লালমনিরহাট জেলা আওয়ামী লীগ কার্যালয় চত্ত্বর হতে বের করে লালমনিরহাট জেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্রের র‌্যালিতে মিলিত হয়ে আলোচনা সভায় অংশগ্রহণ করেছেন।

 

এ সময় জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার আহবায়ক বুলবুল আহমেদ, সদস্য সচিব মোঃ জহুরুল ইসলাম টিটুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে লালমনিরহাটের ভাটিবাড়ী আদর্শ ইজিবাইক কল্যাণ সমিতির আয়োজনে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস-২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত। এ সময় ভাটিবাড়ী আদর্শ ইজিবাইক মালিক কল্যাণ সমিতির সভাপতি মোঃ আজাদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ দুলাল হোসেনসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া লালমনিরহাটে মহান মে দিবস ২০২৪ উপলক্ষে শ্রমিকদের মাঝে পানি ও খাবার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ মে) দুপুর ১২টায় জেলা শহরের পুলিশ লাইন্সের সামনে পানি ও খাবার বিতরণ করেন লালমনিরহাট সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম। এ সময় শ্রমিক নেতা আনোয়ারুল হক দুলু, রবিন হোসেন বাপ্পি, লালমনিরহাট সদর উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল লতিফসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম বলেন, প্রতিনিয়িত সাধারণ মানুষের জন্য কাজ করে থাকি, আজ মে দিবস, তাপদাহ চলছে, তাই তিন শতাধিক সাধারণ শ্রমিকদের জন্য ক্ষুদ্র পরিসরে কোমল পানির বোতল বিতরণ করা হয়েছে। সেই সাথে বাস মিনিবাস শ্রমিকদের মাঝে শ্রমিকদের খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

এছাড়াও লালমনিরহাট জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রো শ্রমিকবৃন্দের আয়োজনে মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এ সময় লালমনিরহাট সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, শ্রমিক নেতা আনোয়ারুল হক দুলু, রবিন হোসেন বাপ্পিসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর লালমনিরহাটে “শ্রমিক মালিক গড়বো দেশ স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষ্যে শ্রমিক সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও লালমনিরহাট-০৩ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা জনাব অ্যাড. মতিয়ার রহমান মহোদয়কে শ্রমিক সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (১ মে) সন্ধ্যা ৭টায় লালমনিরহাটের বিডিআর গেট চত্বরে জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার আয়োজনে এ শ্রমিক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শ্রমিক সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার আহ্বায়ক বুলবুল আহমেদ-এঁর সভাপতিত্বে জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার সদস্য সচিব মোঃ জহুরুল ইসলাম টিটু-এঁর সঞ্চালনায় অতিথিবৃন্দ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার সহ-সভাপতি অ্যাড. নজরুল ইসলাম রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা স্বপন, সাখাওয়াত হোসেন সুমন খান, বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট পৌর শাখার সভাপতি মোঃ মোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম তপন, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন। বক্তব্য রাখেন লালমনিরহাট-০৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মতিয়ার রহমান প্রমুখ। এ সময় জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এর আগে সকাল ১০টায় লালমনিরহাট জেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালমনিরহাট জেলা পরিষদ অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার মিলনায়তনে এসে শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone