শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট
লালমনিরহাট বিএনপি’র সভাপতি আসাদুল হাবিব দুলু’র গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ

লালমনিরহাট বিএনপি’র সভাপতি আসাদুল হাবিব দুলু’র গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ

লালমনিরহাটে বঙ্গবন্ধুকে কটূক্তি করে বক্তব্য দেওয়ার অভিযোগে হওয়া মামলায় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি আসাদুল হাবিব দুলুকে দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ হয়েছে।

 

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে লালমনিরহাট পৌর ছাত্রলীগের ১, ২ ও ৩নং ওয়ার্ড শাখার আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ হয়।

 

বিক্ষোভ মিছিলটি লালমনিরহাট সরকারি কলেজ থেকে বের হয়ে লালমনিরহাট জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালমনিরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় গোল চত্বরে এসে শেষ হয়।

 

পরে সেখানে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি আসাদুল হাবিব দুলু’র কুশপুত্তলিকা দাহ করা হয় এবং দ্রুত তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

এ সময় বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখা, লালমনিরহাট সদর উপজেলা শাখা ও লালমনিরহাট পৌর শাখার কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

এর আগে গত ৭ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকে কটূক্তি করে বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি আসাদুল হাবিব দুলু’র নামে লালমনিরহাট সদর থানায় একটি অভিযোগ দেয় লালমনিরহাটের থানাপাড়ার বাসিন্দা অ্যাড. মোঃ রকিবুল হাসান খান। অভিযোগটি রংপুর তথ্য প্রযুক্তি আদালত থেকে অনুমোদিত হয়ে গত বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে মামলা হিসেবে নথিভুক্ত হয়।

 

বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি আসাদুল হাবিব দুলু’র নামে করা মামলার এজাহারে জানানো হয়েছে, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি আসাদুল হাবিব দুলু বিভিন্ন সময় বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে বক্তব্য দেয়। সর্বশেষ গত ৩০ আগস্ট বিকাল ৫টায় লালমনিরহাট জেলা বিএনপি অফিসের সামনে বক্তব্য দেন। এ সময় তিনি প্রকাশ্যে বলেন, বঙ্গবন্ধু টঙ্গবন্ধু সব বঙ্গোপসাগরে ভেসে গেছে। বিএনপির মিডিয়া সেল নামক সোশ্যাল মিডিয়া পেজ ওই সময় বক্তব্যটি লাইভ সম্প্রচার করে জাতির পিতার বিরুদ্ধে ব্যাঙ্গাত্বক অসম্মানজনক প্রচারণা চালায়। এছাড়াও লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নে মিলন বাজার এলাকায় এক জনসভায় দুলু তার বক্তৃতায় বলেন, শেখ হাসিনার বাবাকে যত লোক না চেনে তার চেয়ে হাজার গুণ বেশি চেনে ড. মোঃ ইউনূসকে। তার এ বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে নিন্দার ঝড় তোলে আওয়ামী লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তবে অভিযোগটি মিথ্যা দাবি করে মামলা প্রত্যাহারের দাবিতে বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় বিক্ষোভ করছে। এর আগে মামলা প্রত্যাহারের দাবিতে করা কালীগঞ্জ উপজেলা বিএনপির মিছিলের সাথে পুলিশের সংঘর্ষ হয়। সে সময় পুলিশ সদস্যসহ ৫জন আহত হয়।

 

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন, গত ৭ সেপ্টেম্বর রাতে থানায় দায়ের করা অভিযোগটি তদন্ত শেষে বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। আসামীকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone