শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট
হাট-বাজারের সংস্কার নেই; ক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগ

হাট-বাজারের সংস্কার নেই; ক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগ

লালমনিরহাট জেলার ৫টি (লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম) উপজেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি (লালমনিরহাট, পাটগ্রাম) পৌরসভার বিভিন্ন হাট-বাজার থেকে সরকারের প্রতি বছর কোটি কোটি টাকা রাজস্ব আদায় হলেও উন্নয়ন বা সংস্কার না হওয়ায় ক্রেতা ও বিক্রেতাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

জানা যায়, হাট-বাজারের সেড ঘর না থাকায় সামান্য ঝড় বৃষ্টিতেই হাট-বাজারগুলোর অবস্থা শোচনীয় হয়ে পড়ে এবং সেই সাথে দোকান-পাটও বন্ধ করতে হয়।

 

ড্রেনেজ ও টয়লেটের নেই কোনো ব্যবস্থা যে দু’একটি টয়লেট আছে তাও আবার ব্যবহার করার উপযোগীয় নয়।

 

অথচ ক্রেতা-বিক্রেতারা প্রতিবছরই বর্ধিত হারে খাজনা দিয়েই যাচ্ছে। যদি হাট-বাজারগুলোতে জরুরি ভিত্তিতে উন্নয়নমূলক কাজ শুরু না করা হয়, তবে ভবিষ্যতে অনেক হাট-বাজারের ইজারা মূল্য কমে যাবে। এতে সরকার আশানুরূপ রাজস্ব আদায় থেকে বঞ্চিত হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone