শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট
বহুল প্রত্যাশিত মোগলহাট ইমিগ্রেশন চালুর দাবী জেলাবাসীর

বহুল প্রত্যাশিত মোগলহাট ইমিগ্রেশন চালুর দাবী জেলাবাসীর

লালমনিরহাট জেলা শহর থেকে মাত্র ১০কিলোমিটার দূরে ভারত-বাংলাদেশ যাতায়াতের জন্য মোগলহাট ইমিগ্রেশন চালু ছিল যাহা ১৯৯৫ইং সাল থেকে বন্ধ হয়ে গিয়েছে।

 

এই ইমিগ্রেশন পয়েন্টটি ছিল দেশের প্রাচীনতম। ইহা বন্ধ হওয়ায় কাস্টমস্‌, বিজিবি ও পুলিশ বিভাগের স্থাপনাগুলি নষ্ট হয়ে যাচ্ছে।

 

আবার ১৯৮৮ইং সাল পর্যন্ত ভারত থেকে সরাসরি লালমনিরহাট পর্যন্ত প্রতি সপ্তাহে পণ্যবাহী রেলওয়ে মালগাড়ী যাওয়া-আসা করতো।

 

যা বর্তমানে বন্ধ রয়েছে। মোগলহাট রেল স্টেশনটিও পরিত্যাক্ত ঘোষণা করেছে রেলওয়ে বিভাগ। এমনকি উক্ত রেল লাইন চুরি হয়ে জায়গাগুলি বেদখল হয়ে গিয়েছে। এ ধ্বংসযজ্ঞ মেনে নেওয়া যায় না বলে দাবি করছেন বিভিন্ন সংগঠন।

 

অথচ ভারত, নেপাল, ভুটান থেকে পণ্য আমদানি-রপ্তানি বৃদ্ধি পেয়েছে কয়েক গুণ। যার সমস্তটাই সড়কপথে পরিবহন করায় সড়ক ও জনপথ ধ্বংস হচ্ছে। বিশেষ করে পাথর আমদানিতে সড়কপথ নষ্ট হচ্ছে।

 

এ বিষয়ে ভারতের সাথে ১৯৬৫ইং সালের পূর্বে সকল পথ খুলে দেওয়ার ঘোষণা রয়েছে। ১৯৯৬ইং সালে বাংলাদেশ আওয়ামী লীগের শাসনামলে জাতীয় রাজস্ব বোর্ডের রেল রুট চালু করার সিদ্ধান্ত ছিল যা আজও কার্যকর হয়নি।

 

তাই দেশের স্বার্থে পূর্বের ন্যায় মোগলহাট ইমিগ্রেশন ও রেলওয়ের পণ্য পরিবহন পুনঃচালু করা জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সুদৃষ্টি কামনা করছে লালমনিরহাট জেলাবাসীসহ অতিক্রম লালমনিরহাট নামক একটি সামাজিক সংগঠন।

 

উক্ত ইমিগ্রেশন চালুর বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র, পররাষ্ট্র, অর্থ ও রেলওয়ে মন্ত্রণালয়ের আন্তরিক পদক্ষেপ এখন সময়ের দাবি। যা হতে পারে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র, পররাষ্ট্র, অর্থ ও রেলওয়ে মন্ত্রণালয়ের মাইলফলক।

 

প্রসঙ্গত, চলতি ২০২৩খ্রিস্টাব্দের ১ আগস্ট সকাল ১০টায় লালমনিরহাটের মিশন মোড় গোল চত্ত্বরে অতিক্রম লালমনিরহাটের আয়োজনে মোগলহাট শুল্ক স্থলবন্দর স্থাপনের ঘোষণার বাস্তবায়ন করতে হবে দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

অতিক্রম লালমনিরহাটের আহবায়ক হেলাল হোসেন কবির, যুগ্ম আহবায়ক মুহিন রায় ও মাসুদ রানা রাশেদ বলেন, দ্রুত মোগলহাট শুল্ক স্থলবন্দর স্থাপনের ঘোষণার বাস্তবায়ন করতে হবে। যা লালমনিরহাটবাসীর জন্য জরুরি হয়ে পড়েছে। এটি বাস্তবায়নের দ্রুত দাবি জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone