শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টেে অভিযানে ১০হাজার টাকা জরিমানা! পাটগ্রামে নবাগত জেলা প্রশাসক সাথে পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আদিতমারী উপজেলা জামায়াতে ইসলামীর কর্মী সমাবেশ ২০২৪ অনুষ্ঠিত লালমনিরহাটে সন্ত্রাসী কিশোর গ্যাং কর্তৃক জোরপূর্বক স্বাক্ষর; হামলার স্বীকার প্রধান শিক্ষিকা লিপিকা চৌধুরী! লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ (ধরলা) সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজস্থ এর কমিটির অনুমোদন নিষিদ্ধ মাদক টাপেন্টাডল ট্যাবলেট বিক্রি, ফার্মেসী মালিকসহ দুইজনের জেল জরিমানা লালমনিরহাটের লতাবর একরামিয়া রহমানিয়া আলিম মাদরাসার বিভিন্ন খাতের অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে! লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এঁর আগমন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত লালমনিরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠিত
শ্রমিকদের ক্রয়কৃত জমি অবৈধভাবে বিক্রি করার প্রতিবাদে মানববন্ধন

শ্রমিকদের ক্রয়কৃত জমি অবৈধভাবে বিক্রি করার প্রতিবাদে মানববন্ধন

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলা বাস, মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২৪৯৩ এর নামে শ্রমিকদের রক্ত ঝরানো অর্থে কেনা হয়েছিল ৮শতক জমি। সেই ক্রয়কৃত জমিতে সাধারণ শ্রমিকদের নিজস্ব অফিস নির্মাণ না করে অবৈধভাবে জমি বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে বর্তমান শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

 

বুধবার (১৬ মার্চ) দুপুর ১২টায় লালমনিরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে জমি বিক্রি ও অর্থ আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে লালমনিরহাটের সাধারণ শ্রমিকরা।

 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাধারণ শ্রমিকরা জানান, শ্রমিকদের তিল তিল করে জমানো রাখা টাকায় কল্যাণ ফান্ড গঠন করা হয়েছিলো। সেই কল্যাণ ফান্ডের ৩লাখ ২৫হাজার টাকা দিয়ে গত ২৯ সেপ্টেম্বর ২০০৮ তারিখে ৫২০৩/৮ নম্বর কবলা দলিলমুলে ক ৮শতক জমি ক্রয় করা হয়। কথা ছিল সেই ক্রয়কৃত জমিতে শ্রমিক ফেডারেশনের নিজস্ব ভবন নির্মাণ করা হবে। ভবন নির্মাণের আগ পর্যন্ত জমি দেখাশুনা ও পরিচালনা করার দায়িত্বে ছিলো সেই সময়ের শ্রমিক ইউনিয়নের কয়েকজন শ্রমিক। গত ২৩ অক্টোবর ২০১৮ তারিখে এসকে ফিরোজ আজগর মিন্টুকে দাতা সদস্য বানিয়ে বর্তমান সভাপতি আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক বুলবুল আহমেদসহ কয়েকজন স্বার্থপর শ্রমিকদের সহায়তায় শহরের সাপটানা (যুগীটারী) এলাকার আমান উল্ল্যাহর নিকট ৭লাখ ২৫হাজার টাকায় বিক্রি করে। য়া রেজুলেশন বহির্ভূত ৬১২৮/১৮।

 

এদিকে সাধারণ শ্রমিকদের রক্ত ঝরানো টাকা দিয়ে ক্রয়কৃত জমি বিক্রয় ও অর্থ আত্মসাতের ঘটনায় সাধারণ শ্রমিকদের গত কয়েকদিনের প্রতিবাদ করায় আগামী ২১ মার্চ জরুরীভাবে সাধারণ সভার ডাক দিয়েছেন বর্তমান সভাপতি আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ।

 

সাধারণ শ্রমিকদের আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয় শ্রমিক নেতা রবিন হোসেন বাপ্পি, শ্রমিক নেতা সিফাত হোসেন মুন্না, শ্রমিক নেতা আনোয়ারুল হক দুলু, জাকির হোসেন লাবু, নুরুন্নবী বকুল, আশরাফ হোসেন, মাইক্রো শ্রমিক নেতা আমুনুল ইসলাম আপেল ও আদম আলীসহ ২শতাধিক সাধারণ শ্রমিক। আগামী ২১ মার্চ সভাপতি ও সাধারণ সম্পাদকের ডাকা সাধারণ সভার প্রতিবাদও করেন তারা।

 

এর আগে জমি বিক্রির অভিযোগ তুলে সাধারণ শ্রমিকদের পক্ষে আনোয়ারুল হক দুলু ও সিফাত হোসেন মুন্না বাদি হয়ে মিন্টু এবং শ্রমিকদের ক্রয়কৃত জমি বিক্রয় করতে মিন্টুকে সহায়তা করা ৪জনের নাম উল্লেখ করে লালমনিরহাট সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone