শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
নিষিদ্ধ মাদক টাপেন্টাডল ট্যাবলেট বিক্রি, ফার্মেসী মালিকসহ দুইজনের জেল জরিমানা লালমনিরহাটের লতাবর একরামিয়া রহমানিয়া আলিম মাদরাসার বিভিন্ন খাতের অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে! লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এঁর আগমন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত লালমনিরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠিত লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ সরকারি তিতুমীর কলেজ, ঢাকা এর আংশিক কমিটির অনুমোদন লালমনিরহাট জেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রাপ্ত হলেন যাঁরা! তিস্তায় তরুণীর হাত বাঁধা লাশ উদ্ধার! পাটগ্রাম প্রেসক্লাবে চুরি! লালমনিরহাটে স্থানীয় রাজনীতি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা/ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত
লালমনিরহাটে নির্বাচনী সহিংসতা মামলায় ৪জন কারাগারে!

লালমনিরহাটে নির্বাচনী সহিংসতা মামলায় ৪জন কারাগারে!

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে সহিংসতার মামলায় সদস্য পদ প্রার্থীসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

সোমবার (১৫ নভেম্বর) আসামীরা আত্মসমর্পণ করে আদালতে হাজির হলে ৭২জনের মধ্যে প্রার্থীসহ ৪জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন লালমনিরহাটের আমলি আদালত-২ এর বিচারক ইকবাল হোসেন।

 

এর আগে বৃহস্পতিবার (১১ নভেম্বর) উপজেলার দুর্গাপুর ইউনিয়নের উত্তর গোবধা বহুমুখী দাখিল মাদরাসা ভোট কেন্দ্রে সহিংসতার ঘটনা ঘটে।
গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার দুর্গাপুর ইউনিয়নের উত্তর গোবধা গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে বর্তমান ইউপি সদস্য ও সদস্য পদ প্রার্থী নবিকুল কাজি (৫৫), তার ছেলে জাহিদ হাসান (২৫), একই গ্রামের নুর ইসলাম (৫২) ও তার ভাই ইসমাইল হোসেন (৪২)।

 

মামলার বিবরণে জানা যায়, উপজেলার দুর্গাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১১ নভেম্বর। বৈদ্যুতিক ফ্যান প্রতীক নিয়ে এ ইউপির চার নম্বর ওয়ার্ডে সদস্য পদে নবিকুল কাজি ও তালা প্রতীক নিয়ে মোখলেছুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটের ফলাফলে দুই সদস্য প্রার্থী এক হাজার ১৩১ভোট পেয়ে সমান অবস্থানে থাকেন। এ ফলাফল সিটে ভোট সংখ্যা একাধিকবার কাটাকাটি (অভার রাইটিং) করায় দায়িত্বরত প্রিজাইডিং অফিসারের সঙ্গে ফ্যান প্রতীকের এজেন্টের বিতর্ক হয়।ফলাফল সিট বার বার কাটা কাটি করায় স্বাক্ষর করেননি এজেন্ট নয়ন মিয়া। যা নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এর একপর্যয়ে স্থানীয় জনতা ভোট কেন্দ্রের মাঠে অবস্থান নিয়ে কাটাকাটি ফলাফল সিট প্রত্যাখ্যান করে ভোট পুনরায় গোনার দাবি জানান। এ সময় জনতাকে ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড টিয়ার শেল ছোড়ে পুলিশ। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও তিনজন ম্যাজিস্ট্রেট ওই কেন্দ্রে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। কাটাকাটি ফলাফল সিটের বিষয়ে উপজেলায় সিদ্ধান্ত হবে- এ প্রতিশ্রুতিতে ফলাফল ঘোষণা না দিয়ে কেন্দ্র ত্যাগ করেন প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টরা।

রোববার (১৪ নভেম্বর) রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাই ওই কেন্দ্রের বিষয়ে সিদ্ধান্ত চেয়ে নির্বাচন কমিশনে চিঠি পাঠান। এদিকে সহিংসতার ঘটনায় বর্তমান সদস্য ও সদস্য পদ প্রার্থী নবিকুল কাজিকে প্রধান করে তার পরিবার ও সমর্থকদের ৭২জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরও ৪০/৫০ জনের নামে পরদিন একটি মামলা করেন ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাপ্টিবাড়ি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বনমালী কুমার পাল।

 

লালমনিরহাট আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, মামলার এজাহার নামীয় ৭২ আসামী সোমবার (১৫ নভেম্বর) আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে প্রধান আসামি নবিকুল কাজিসহ চারজনের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বাকি আসামিদের জামিন আবেদন মঞ্জুর করা হয়।

 

দুর্গাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং অফিসার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনএম শরীফুল ইসলাম বলেন, দু’জনের ফলাফল সমান হওয়ায় ওই ওয়ার্ডের সদস্য পদের ফল ঘোষণা করা হয়নি। তবে এ বিষয়ে সিদ্ধান্ত চেয়ে নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়েছে। সদস্য পদের ফলাফল সিট অভার রাইটিং ছিল। সেই সিটও স্ক্যান করে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। সিদ্ধান্ত এলে তা জানিয়ে দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone