শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এঁর আগমন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত লালমনিরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠিত লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ সরকারি তিতুমীর কলেজ, ঢাকা এর আংশিক কমিটির অনুমোদন লালমনিরহাট জেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রাপ্ত হলেন যাঁরা! তিস্তায় তরুণীর হাত বাঁধা লাশ উদ্ধার! পাটগ্রাম প্রেসক্লাবে চুরি! লালমনিরহাটে স্থানীয় রাজনীতি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা/ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত লালমনিরহাটে সহিংসতা অবসানের দাবিতে ঢাকাসহ সারাদেশে সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত
রাস্তা সংস্কার না করায় চরম দুর্ভোগে কুমারপাড়ার মানুষের

রাস্তা সংস্কার না করায় চরম দুর্ভোগে কুমারপাড়ার মানুষের

আলোর মনি রিপোর্ট: রাস্তা সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগে রয়েছে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কিসামত চোংগাদ্বারা কালীমন্দির পাকা রাস্তা থেকে ওকড়াবাড়ী পর্যন্ত প্রায় ৩কিলোমিটার রাস্তাটি সংস্কার না করায় বছরের পর বছর দুর্ভোগ নিয়ে চলাচল করছে কুমার পাড়ার মানুষেরাসহ ওই রাস্তা দিয়ে চলাচলকারী পথচারীরা।

 

সরেজমিনে দেখা যায়, ৩কিলোমিটার দৈর্ঘ্যের রাস্তাটি এলাকাবাসীর চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে চলতি বর্ষা মৌসুমে। বিশেষ করে বয়স্ক নারী ও পুরুষসহ শিশুদের রাস্তাটি দিয়ে যাতায়ত খুব কষ্ট কর হয়ে পরেছে।

 

জানা যায়, এ রাস্তাটি দিয়ে প্রতিদিন প্রায় ৫/৭হাজার মানুষ চলাচল করে। বালু ও ইট ভর্তি ট্রাক, লড়িসহ ভারী যানবাহন চলাচল করায় বেহাল দশা এখন রাস্তাটির।

 

এলাকাবাসী আব্দুস সালাম ও শহীদুল ইসলাম জানান, আমরা এলাকাবাসী বছরের পর বছর অনেক কষ্ট করেই এ রাস্তা দিয়ে চলাচল করছি। বাড়ীতে কেউ অসুস্থ্য হলে হাসপাতালে নিয়ে যেতে রোগী আরও বেশি অসুস্থ্য হয়ে পড়ে। শিশু ও বৃদ্ধ মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করে অনেক ঝুঁকি নিয়ে বর্তমান এমপি সাহেব নিজেই একবার এলাকায় এসে দ্রুত রাস্তাটি পাকা করার কথা বললেও এখনও কোন কাজ শুরু হয়নি।

 

রাস্তাদিয়ে নিয়মিত চলাচলকারী খুচরা ব্যবসায়ী কৃষ্ণ কুমার পাল জানান, সারা বছর কষ্ট করে এ রাস্তা দিয়ে চলাচল করতে হয়। বর্ষাকাল আসলে অনেক সময় কাদা পানিতে পরে মালামাল নষ্ট হয়ে যায়। অন্য উপায় না থাকায় এ পথেই চলাচল করতে হয়।

 

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আজগার আলী জানান,স্থানীয় সংসদ সদস্য, ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যানসহ কারো কাছে রাস্তাটি পাকা করে দেয়ার জন্য বলতে বাকী রাখিনি। পরিষদের এলজিএসপি ফান্ড থেকেও রাস্তাটি সংস্কার করার চেষ্টা করেও ব্যথ হয়েছি। তিনি সংবাদ পরিবেশনের মাধ্যমে এলাকার মানুষের দুর্দশা লাঘবে উপজেলা চেয়ারম্যানসহ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষনের অনুরোধ জানান।

 

হারাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, জনদুর্ভোগ কমাতে রাস্তাটি দ্রুত সংস্কারের ব্যবস্থা করা হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone