শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
তিস্তায় তরুণীর হাত বাঁধা লাশ উদ্ধার! পাটগ্রাম প্রেসক্লাবে চুরি! লালমনিরহাটে স্থানীয় রাজনীতি ও ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা/ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত লালমনিরহাটে সহিংসতা অবসানের দাবিতে ঢাকাসহ সারাদেশে সমাবেশ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত ঢাকাস্থ লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ এর আংশিক কমিটির অনুমোদন লালমনিরহাটে ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শামীম কামাল-এঁর মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে যুব অধিকার পরিষদের ৭ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত লালমনিরহাটের হরিণচড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতির অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের খোড়াগাছ দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষকের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত
নিঃশর্ত মামলা প্রত্যাহার ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে লালমনিরহাটে সাংবাদিকদের মানববন্ধন

নিঃশর্ত মামলা প্রত্যাহার ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে লালমনিরহাটে সাংবাদিকদের মানববন্ধন

আলোর মনি রিপোর্ট: দৈনিক জনকন্ঠ ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)র লালমনিরহাট প্রতিনিধি জাহাঙ্গীর আলম শাহীনকে দড়ি দিয়ে বেঁধে নির্যাতন ও ১০০গ্রাম তরল মাদকদ্রব্য দিয়ে মামলা নিঃশর্তভাবে প্রত্যাহার ও সাংবাদিককে নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে শনিবার (১৭ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় চত্ত্বরে ঘন্টাব্যাপী এক মৌন মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

 

লালমনিরহাট প্রেসক্লাবের উদ্যোগে জেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়। এই মৌন মানববন্ধনে সিনিয়র সাংবাদিক আবদুর রব সুজন, আবু হাসনাত রানা, আহমেদুর রহমান মুকুল, এস দিলীপ রায়, হাসান উল আজিজ, মোয়াজ্জেম হোসেন, মাহফুজ সাজু, এস আর শরিফুল ইসলাম রতন, আনোয়ার হোসেন স্বপনসহ প্রায় অর্ধশতাধিক সাংবাদিক অংশ নেয়। এ সময় অবিলম্বে দায়ী জেলা সদরের কুলাঘাট বিশেষ বিজিবি ক্যাম্পের কমান্ডার আনোয়ার হোসেন এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান সাংবাদিকরা।

 

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ৯টায় লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের রত্নাই বেইলী সেতুর নিকট সিনিয়র সাংবাদিক ও কলেজ শিক্ষক জাহাঙ্গীর আলম শাহীনকে কুলাঘাট বিজিবি ক্যাম্পের একটি টহল দল আটক করে ১০০গ্রাম তরল মাদকদ্রব্য দিয়ে ফাঁসিয়ে আটক করা হয়। এবং পরদিন শুক্রবার (১৬ এপ্রিল) সকালে ১০০গ্রাম তরল মাদকদ্রব্য তথা এক বোতল ফেনসিডিলসহ তাকে লালমনিরহাট সদর থানায় সোপর্দ করে এবং ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ১৩(ক) ধারায় মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আফাজ উদ্দিনের আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত তাকে পুলিশ প্রতিবেদন না আসা পর্যন্ত জামিন মঞ্জুর করেন। এ ঘটনায় লালমনিরহাটসহ সারাদেশের গণমাধ্যমকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone