শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে দিনব্যাপী বউ-শাশুড়ির মেলা অনুষ্ঠিত লালমনিরহাটে কাব হলিডেতে “শেখ হাসিনার” সাক্ষরযুক্ত সনদ বিতরণ লালমনিরহাট জেলা সমিতি ঢাকা’র উন্নয়ন ও করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে শোভাবর্ধন করেছে জবা ফুলগাছ লালমনিরহাটে হত্যা মামলায় ছাত্রলীগের দুই কর্মী গ্রেফতার লালমনিরহাটের সাংবাদিকের পিতা মরহুম আফজাল হোসেনের কবর জিয়ারত অনুষ্ঠিত লালমনিরহাটে ঘূর্ণিঝড় দানার প্রভাবে ক্ষতিগ্রস্ত রোপা-আমন ধান ও সবজি ক্ষেত লালমনিরহাটে কোদালখাতা প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্ণামেন্টের শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটে নানামূখী ষড়যন্ত্রের প্রতিবাদে প্রধান শিক্ষকের সংবাদ সম্মেলন, সুষ্ঠ তদন্তের দাবি
বন্যার কারনে কর্মহীন মানুষের আহাজারি

বন্যার কারনে কর্মহীন মানুষের আহাজারি

হেলাল হোসেন কবির: বেশ কয়েকদিন ধরে চলছে বন্যা ঘরে খাবার নেই। তাই শেষ সম্বল পোষা ছাগটিকে বিক্রি করার জন্য বাজারে নিয়ে যাচ্ছেন। সাথে নিয়েছেন প্রিয় ছেলেকে। বাবা ভ্যান চালাচ্ছেন আর পিছনে ভ্যানে বসে আছেন ছোট সন্তানটি। চারিদিকে তাকিয়ে থাকেন মায়াবি চোখে৷ মাঝে মাঝে দুষ্টমি করে। তার পাশে দাঁড়িয়ে নীরব অনুভূতি প্রকাশ করে যাচ্ছেন ছাগলটি। যেন কত মায়া তার। চালক কিছু দূর যায় আর পিছনে ফিরে তাকায়। এক পলক দেখে নেয় ছেলে ও পোষা ছাগলকে। একাই কি যেন বির বির করে কথা বলে আবার সামনে তাকায়। আজ বিকালে চলার পথে দেখা গেলো এমন দৃশ্য। লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের বাজারীটারী গ্রামের এক কৃষক চলতি বন্যায় সংসারে অভাব দেখা দেওয়ায় তার বাড়ির বউয়ের পোষা ছাগলটি বাজারে বিক্রির উদ্দেশ্য  নিয়ে যান। তার পুরো নাম জানতে চাইলে বলে, ভাই নাম দিয়ে কি হবে করোনা থেকে এখন পর্যন্ত কয়েকবার তালিকা হইছে কিছুই পাইনি। বন্যার কারনে কর্ম নাই সংসার চালাতে বেশ কষ্ট আর কত দিন। এই ভাবে চলতে থাকে মোগলহাট বাজারের দিকে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone