শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে দিনব্যাপী বউ-শাশুড়ির মেলা অনুষ্ঠিত লালমনিরহাটে কাব হলিডেতে “শেখ হাসিনার” সাক্ষরযুক্ত সনদ বিতরণ লালমনিরহাট জেলা সমিতি ঢাকা’র উন্নয়ন ও করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে শোভাবর্ধন করেছে জবা ফুলগাছ লালমনিরহাটে হত্যা মামলায় ছাত্রলীগের দুই কর্মী গ্রেফতার লালমনিরহাটের সাংবাদিকের পিতা মরহুম আফজাল হোসেনের কবর জিয়ারত অনুষ্ঠিত লালমনিরহাটে ঘূর্ণিঝড় দানার প্রভাবে ক্ষতিগ্রস্ত রোপা-আমন ধান ও সবজি ক্ষেত লালমনিরহাটে কোদালখাতা প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্ণামেন্টের শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটে নানামূখী ষড়যন্ত্রের প্রতিবাদে প্রধান শিক্ষকের সংবাদ সম্মেলন, সুষ্ঠ তদন্তের দাবি
লালমনিরহাটে কাব হলিডেতে “শেখ হাসিনার” সাক্ষরযুক্ত সনদ বিতরণ

লালমনিরহাটে কাব হলিডেতে “শেখ হাসিনার” সাক্ষরযুক্ত সনদ বিতরণ

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় কাব হলিডে অনুষ্ঠানে “শেখ হাসিনা” সাক্ষর করা সনদ, ক্রেস্ট, সম্মাননা বিতরণ করা হয়।

 

শনিবার (২৬ অক্টোবর) দিন ভর অনুষ্ঠান শেষে সনদ বিতরণ করেন লালমনিরহাট জেলা স্কাউট এর সভাপতি ও লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার। এ সময় লালমনিরহাট জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, লালমনিরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আফরোজা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নূরে তাসনিম, আদিতমারী উপজেলা স্কাউটসের সভাপতি ও আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী, ওসি আলী আকবরসহ লালমনিরহাট জেলার স্কাউটস ও লালমনিরহাট জেলা বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে উপজেলার ১২০টি প্রাথমিক বিদ্যালয়ের কাব স্কাউটস দল অংশ নেয়। এ সময় স্কাউটস এর পক্ষ থেকে প্রাথমিক বিদ্যালয়ের এসব স্কাউটস এর জন্য বিভিন্ন খেলাধুলা, শিক্ষা প্রশিক্ষণ, মানবিক শিক্ষা দেয়া হয়। সব শেষে পুরস্কার বিতরণ করা হয়।

 

অনুষ্ঠান শেষে সন্ধ্যার পরে শিক্ষক ওবায়দুর রহমান সনদ ও ক্রেস্টে থাকা শেখ হাসিনার সাক্ষর থাকায় প্রশ্ন তোলেন। এবং এর বিরোধীতা ও প্রতিবাদ করেন।

শিক্ষক ওবায়দুর রহমান ফেসবুকে লিখেন “বাংলাদেশ স্কাউট, আদিতমারী।
আজকে যাদের ক্রেষ্ট এবং সার্টিফিকেট দিয়েছে, সার্টিফিকেট সেই ফ্যাসিবাদ আমলের। স্বাক্ষর টি দেখবেন এবং আমি আমার পক্ষ থেকেএর প্রতিবাদ জানাচ্ছি। অনুষ্ঠান আজ ২৬/১০/২০২৪।
উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মহোদয়।”

 

মুহুর্তের মধ্যে সাংবাদিক, রাজনৈতিকসহ বিভিন্ন মহলে বিষয়টি ছড়িয়ে পড়লে বিতর্ক শুরু হয়।

 

আদিতমারী উপজেলা স্কাউটসের সভাপতি ও আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী সাংবাদিকদের বলেন, আমরা বিষয়টি দেখছি। বিষয়টি নিয়ে আমরা কাজ করবো।

 

লালমনিরহাট জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার সাংবাদিকদের বলেন, সাবেক প্রধানমন্ত্রীর সাক্ষর যুক্ত সনদ তাৎক্ষণিক ভাবে খেয়াল করা হয়নি। সাক্ষরযুক্ত সনদগুলো প্রত্যাহার করা হবে।

 

স্কাউটস এর সনদে রাষ্ট্রপতি সাক্ষর করেন আর কাব স্কাউটস এর সনদে প্রধানমন্ত্রীর সাক্ষর থাকে। এর বদলে কার সাক্ষর হবে এমন প্রশ্নে এইচ এম রকিব হায়দার বলেন, সনদ প্রত্যাহারের পরে আমরা বিষয়টি উচ্চ পর্যায়ে লিখবো। তারপর যে সিদ্ধান্ত আসবে তাই করা হবে।

 

স্কাউটসের একজন সহকারী কমিশনার বলেন, দিনটি বাচ্চাদের জন্য আনন্দময় ও শিক্ষনীয় করা হয়েছে। তারপরে সনদ বিতরণ করা হয়েছে। স্কাউটস এর পক্ষ থেকে যে সনদগুলো দেয়া হয়ে তাই বিতরণ করা হয়েছে।

 

সহকারী কমিশনার জানান, সনদগুলো ২০১৬, ২০১৮, ২০১৯ সালের। এই সনদগুলো পদাধিকার বলে প্রধানমন্ত্রী সাক্ষর ও বিতরণ করে। এই সাল গুলোর সনদ বিভিন্ন কারণে দেয়া যায়নি। এখন কাব হলিডেতে সুশীল সমাজ, প্রশাসন, শিক্ষাঙ্গণের শীর্ষ ব্যক্তিদের উপস্থিতে জেলা প্রশাসক এর মাধ্যমে বিতরণ করা হয়েছে বাচ্চাদের উৎসাহ দিতে। সনদ গুলো ফেরত নিতে মৌখিক নির্দেশ এসেছে। আমরা সনদ ফেরত নিবো।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone