শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ছাইত্তান ফুলের ঘ্রাণে মুখরিত লালমনিরহাট লালমনিরহাটে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে শ্রমিক লীগ নেতা বুলেট হত্যা মামলায় আওয়ামী লীগ নেতাসহ ৩জনের যাবজ্জীবন লালমনিরহাটে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক কালবেলা’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত লালমনিরহাটে এইচএসসি পরীক্ষায় এবার ৬টি প্রতিষ্ঠানে কেউ পাস করেনি পাটগ্রামে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান লালমনিরহাটে ইউনিয়ন পরিষদ বিলুপ্তি না করার জন্য স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত হেলাল হোসেন কবির এর কবিতা “বিনা পাস” লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট এসোসিয়েশনের কমিটি গঠণ অনুষ্ঠিত আদালতে রায়ের তারিখ দিয়ে তার আগে রায় দিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আফরোজা খাতুন
লালমনিরহাটের চরনামা খুনিয়াগাছে কুচক্রী ব্যক্তিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে!

লালমনিরহাটের চরনামা খুনিয়াগাছে কুচক্রী ব্যক্তিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে!

লালমনিরহাটের খুনিয়াগাছে গোত্রভূক্ত ও কুচক্রী ব্যক্তির কু-পরামর্শে জমির অংশ জবর দখল করার অপচেষ্টায় একের পর এক অন্যায়, শোষণ ও অত্যাচার ঘটে চলছে। তা রাষ্ট্রের অন্যতম মূল ভিত্তিকে প্রশ্নবিদ্ধ করে। এ এলাকায় দুঃস্কৃতিকারী ও দস্যুরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে!

লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চরনামা খুনিয়াগাছ এলাকার একই গোত্রভূক্ত ও কুচক্রী ব্যক্তিদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

অভিযোগ পাওয়া গেছে, একই এলাকার গোত্রভূক্ত ও কুচক্রী দুঃস্কৃতিকারী ও দস্যু প্রকৃতির বলে পরিচিত মোঃ বজলার রহমান ফুনুসহ সংঘবদ্ধ ও অপরাধী ব্যক্তিগণ এর বিরুদ্ধে।

জানা গেছে, সোমবার (১৫ জুলাই) লালমনিরহাট সদর থানায় লালমনিরহাটের খুনিয়াগাছ ইউনিয়নের চরনামা খুনিয়াগাছ এলাকার মোঃ মোজাহার আলীর পুত্র মোঃ এরশাদুল হক (৪০) নামের এক ভুক্তভোগী এ অভিযোগ দাখিল করেছেন।

ভূক্তভোগী মোঃ এরশাদুল হক স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করেন যে, লালমনিরহাটের চরনামা খুনিয়াগাছ এলাকার নিম্ন তফশীল বর্ণিত সম্পত্তি আমার নামে কবুলিয়াতকৃত জমি দীর্ঘ বছর যাবৎ চাষাবাদ ও ভোগদখল করে আসছি এবং উক্ত জমির মধ্যে আমার বসতভিটা রয়েছে। এ অবস্থায় চরনামা খুনিয়াগাছ এলাকার বিবাদী মোঃ বজলার রহমান ফুনু (৪৫), মোঃ শরিফুল (৩৫), মোঃ হোসাইন (৩৫), মোঃ ফজলার রহমান (৫০), মোঃ জাহাঙ্গীর (৫৫), মোঃ তারিকুল ইসলাম (২০), মোঃ আশিক (১৯), মোঃ সাদেকুল ইসলাম (৩৫), মোঃ সৈয়দ আলী (৬৫)গং একই গোত্রভূক্ত ও কুচক্রী ব্যক্তি হওয়ায় তারা পরস্পর কু-পরামর্শ করে আমার নামীয় ও দখলীয় নিম্ন তফশীল বর্ণিত জমির অংশ জবর দখল করার অপচেষ্টাসহ বিভিন্ন ধরনের ক্ষতি করে আসছে উক্ত ঘটনার বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের দ্বারা একাধিকবার বিবাদীদের আপোষের চেষ্টা করি। কিন্তু বিবাদীগণ আপোষ না মানিয়া আমাকেসহ আমার পরিবারের লোকজনদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ খুন জখমের হুমকি প্রদর্শন করে থাকে। তখন আমি বাদী হয়ে উক্ত বিবাদীদের বিরুদ্ধে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত, লালমনিরহাট বরাবরে এম. আর নং- ৯২/২১ (লাল) ধারা: ফৌঃকাঃবিঃ ১৪৪ আইনের মোকদ্দমা আনায়ন করি উক্ত মামলা বিজ্ঞ আদালতে চলমান থাকা অবস্থায় ০৯-০২-২০২২ইং তারিখে বিজ্ঞ আদালত কর্তৃক বিবাদীগণের বিরুদ্ধে জমিতে প্রবেশে বারিত করার আদেশ প্রদান করেন। এরপরেও উক্ত দুঃস্কৃতিকারী বিবাদীগণ পুনরায় নিম্ন তফশীল বর্ণিত জমি জবর দখল করার ভয়ভীতি হুমকি দিতে থাকে। অতঃপর ১৫-০৭-২০২৪ইং তারিখ সকাল অনুমান ৮.৩০ ঘটিকার সময় আমার বসতবাড়ি সংলগ্ন নিম্ন তফশীল জমিতে কাজের লোকজন দ্বারা জমিতে রোয়াক্ষেত রোপন করা অবস্থায় ১-৪নং বিবাদীগণ আমার সামনে আসিয়া রোয়াক্ষেত লাগাইতে বাঁধা-নিষেধ করে। তখন ৫-৮নং বিবাদীগণ আসিয়া আমাকে বিভিন্ন প্রকার গালিগালাজসহ মারমুখী আচরণ করে এবং ৫নং বিবাদীসহ অন্যান্য বিবাদীগণ জোর পূর্বক জমি দখল করে নিবে বলে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। এরপর বিষয়টি এলাকার লোকজন সাক্ষীসহ আরও অনেকে উক্ত বিবাদীদের কার্যকলাপ দেখে ও শুনে। কাজেই উক্ত বিবাদীদের দ্বারা আমার ও আমার পরিবারের লোকজনদের যে কোন মুহুর্তে আইন শৃঙ্খলা বিঘ্নসহ আশু শান্তিভঙ্গের আশঙ্কা হওয়ায় বিষয়টি আমার আত্মীয়-স্বজনের সহিত আলোচনা করিয়া থানায় অভিযোগ দিতে বিলম্ব হল। জমির তফশীল বর্ণনা অনুযায়ী লালমনিরহাটের খুনিয়াগাছ মৌজার এসএ খতিয়ান নং- ৩০১৮, এসএ দাগ নং- ৯২১৩, বিআরএস দাগ নং- ৬২ ও ৬৬, জমির পরিমাণ ৯০ শতক।
এদিকে, মোঃ বজলার রহমান ফুনুগং এর এমন কর্মকাণ্ডে স্থানীয়দের মাঝে সমালোচনার সৃষ্টি হয়েছে। ভুক্তভোগীর অভিযোগ এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার দাবি করেন স্থানীয়রা।

উল্লেখ্য যে, অভিযোগের বিষয়টি লালমনিরহাট সদর থানার পুলিশ আমলে নিয়েছে মর্মে জানা গেছে।
এ বিষয়ে অভিযুক্ত মোঃ বজলার রহমান ফুনুর বক্তব্য জানা যায়নি।

উক্ত অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে মর্মে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone