শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট জেলা প্রশাসকের সাথে সাংবাদিকগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত বাফার গুদাম থেকে সরাসরি সার কিনতে চায় কার্ডধারী খুচরা বিক্রেতারা মৌসুমী বন্যা ও বৃষ্টিপাতে বিপর্যস্ত লালমনিরহাট জনপদ: ত্রাণ-পুনর্বাসন অপর্যাপ্ত আমাদের দুঃখের আর এক নাম তিস্তা! লালমনিরহাটে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি ৩০বছরে উদযাপন উপলক্ষে কেককাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ!
লালমনিরহাটে দুধ পান করুন স্মার্ট যোগ্য উত্তরসুরী গঠনে অগ্রণী ভূমিকা পালন করুন!

লালমনিরহাটে দুধ পান করুন স্মার্ট যোগ্য উত্তরসুরী গঠনে অগ্রণী ভূমিকা পালন করুন!

দুধ একটি আদর্শ পানীয় ও সুষম খাদ্য। দুধে রয়েছে আমিষ (৩.৩%), শর্করা (৪.৮%), চর্বি (৩.৬%), ভিটামিন, খনিজ পদার্থ (.০৭%) ও পানি (৮৫-৮৭%)। একটি মাত্র পানীয়তে এত ধরনের পুষ্টি উপাদান আর কোথাও পাওয়া যায় না। দুধে ছয় প্রকার খাদ্য উপাদান এবং সব ধরনের এমাইনো এসিড বিদ্যমান বলেই দুধকে সুষম খাদ্য বা আদর্শ খাদ্য বলা হয়। শাল দুধে ইমিউনোগ্লোবিউলিন থাকে যা রোগ প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে। বৈজ্ঞানিক গবেষণায় প্রমাণিত ক্যান্সার ও হৃদরোগ প্রতিরোধে দুধের শক্তিশালী ভূমিকা রয়েছে। শাস্ত্রে দুধকে বলা হয় পৃথিবীর অমৃত। তাই প্রতিদিন ১ গ্লাস (২৫০ মিলি) দুধ পান করুন এবং সুস্থ, সবল, মেধাবী, বুদ্ধিদীপ্ত ও স্মার্ট তথা মেটাভার্সের যোগ্য উত্তরসুরী গঠনে অগ্রণী ভূমিকা পালন করুন।

শনিবার (১ জুন) সকাল ১০টায় লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে “বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য” স্লোগান নিয়ে বিশ্ব দুগ্ধ দিবস ২০২৪ উদ্‌যাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

লালমনিরহাট জেলা প্রাণিসম্পদ দপ্তর, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ-এঁর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট-০৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মোঃ মতিয়ার রহমান। এতে বিশেষ অতিথিবৃন্দ লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন, লালমনিরহাট ডেইরী এসোসিয়েশনের সভাপতি মোঃ আব্দুর রহিম। প্রধান সমন্বয়কারী লালমনিরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন লালমনিরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আব্দুস সামাদ, লালমনিরহাট জেলা ট্রেনিং অফিসার ডাঃ মোঃ মামুন অর রশীদ প্রমুখ। এ সময় লালমনিরহাট জেলা পোল্ট্রি খামার মালিক সমিতির সভাপতি শেখ মোঃ মঞ্জুরুল আলম, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ রানা রাশেদ, প্রকাশক মোঃ রমজান আলীসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, খামারীসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone