শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
মৌসুমী বন্যা ও বৃষ্টিপাতে বিপর্যস্ত লালমনিরহাট জনপদ: ত্রাণ-পুনর্বাসন অপর্যাপ্ত আমাদের দুঃখের আর এক নাম তিস্তা! লালমনিরহাটে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি ৩০বছরে উদযাপন উপলক্ষে কেককাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত
লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন আবারও স্থগিত

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন আবারও স্থগিত

লালমনিরহাট জেলা পরিষদ উপনির্বাচন নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে এক প্রার্থীর আপিলের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার শুনানি শেষে সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

 

এর আগে ৮ ফেব্রুয়ারি জেলা পরিষদ নির্বাচন আইন ২০০০-এর দুটি ধারা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট করেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ তাহমিদুল ইসলাম বিপ্লব। রিটের পরিপ্রেক্ষিতে ২০দিনের জন্য উপনির্বাচনে স্থগিতাদেশ দেন হাইকোর্ট। এরপর ২৫ ফেব্রুয়ারি শুনানিতে স্থগিতাদেশ আরও এক মাসের জন্য বাড়ানো হয়।

 

হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করেন মোঃ মমতাজ আলী নামের উপনির্বাচনের এক চেয়ারম্যান পদ প্রার্থী। শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম একটি আদেশ জারি করেন। আদেশে উল্লেখ করা হয়, “প্রার্থনা অনুসারে তর্কিত আদেশটি (হাইকোর্ট) ০৮ (আট) সপ্তাহের জন্য স্থগিত করা হলো।”

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও লালমনিরহাট জেলা পরিষদ উপ নির্বাচন-২০২৪ এর রিটার্নিং অফিসার মোঃ লুৎফুল কবীর সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের রিটের পরিপ্রেক্ষিতে দুই দফায় উপনির্বাচন ১ মাস ২০ দিনের জন্য স্থগিতাদেশ দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে এক প্রার্থী আপিল করলে আট সপ্তাহের জন্য হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। বিকেলে বিষয়টি ই–মেইলের মাধ্যমে নির্বাচন কমিশনে জানিয়ে পরবর্তী করণীয় বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে।

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে চলতি বছরের ২৩ জানুয়ারি উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ের জন্য ধার্য ছিল। ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের, ১৯ থেকে ২০ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি, ২২ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ, ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ ও ৯ মার্চ সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণের দিন ধার্য ছিল।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান পদত্যাগ করলে পদটি শূন্য হয়। পরে গত ২৩ জানুয়ারি জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

 

এদিকে গত ১৩ ফেব্রুয়ারি লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন- ফরিদুল ইসলাম, মোঃ আশরাফ হোসেন বাদল, মোঃ নজরুল হক পাটোয়ারী ভোলা, মমতাজ আলী ও সফুরা বেগম মর্মে জানা গেছে।

 

উল্লেখ্য যে, আগামী শনিবার (৯ মার্চ) এ জেলা পরিষদ উপ নির্বাচনের ভোট গ্রহণের কথা ছিল।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone