শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
মৌসুমী বন্যা ও বৃষ্টিপাতে বিপর্যস্ত লালমনিরহাট জনপদ: ত্রাণ-পুনর্বাসন অপর্যাপ্ত আমাদের দুঃখের আর এক নাম তিস্তা! লালমনিরহাটে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি ৩০বছরে উদযাপন উপলক্ষে কেককাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত
লালমনিরহাটে ৩টি সংসদীয় আসন ৩৬৫টি ভোটকেন্দ্রের মধ্যে ২২০টি গুরুত্বপূর্ণ বা ‘ঝুঁকিপূর্ণ’!

লালমনিরহাটে ৩টি সংসদীয় আসন ৩৬৫টি ভোটকেন্দ্রের মধ্যে ২২০টি গুরুত্বপূর্ণ বা ‘ঝুঁকিপূর্ণ’!

লালমনিরহাট জেলার ৫টি (লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম) উপজেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি (লালমনিরহাট, পাটগ্রাম) পৌরসভা মিলে ৩টি সংসদীয় আসনের ৩শত ৬৫টি ভোটকেন্দ্রের মধ্যে ২শত ২০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ বা ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তন্মধ্যে ১৬, লালমনিরহাট-০১ (পাটগ্রাম, হাতীবান্ধা) আসনে ৭৯টি, ১৭, লালমনিরহাট-০২ (কালীগঞ্জ, আদিতমারী) আসনে ৭০টি এবং ১৮, লালমনিরহাট-০৩ (লালমনিরহাট সদর) আসনে ৭১টি কেন্দ্র গুরুত্বপূর্ণ বা ‘ঝুঁকিপূর্ণ’।

 

লালমনিরহাট পুলিশ সুপার কার্যালয়ের সূত্র থেকে জানা যায়, ভোটকেন্দ্রগুলোর মধ্যে যেগুলো আগের ইতিহাস ও বাস্তবতা অনুযায়ী কমসংখ্যক ভোটার রয়েছেন, ঝামেলামুক্ত বা কোনো রকম ঝুঁকি হওয়ার আশঙ্কা নেই, সেগুলো সাধারণ ভোটকেন্দ্র। আর যে কেন্দ্রগুলোতে ভোটারের সংখ্যা বেশি, দূরবর্তী বা দুর্গম রাস্তা, অবকাঠামোগত সমস্যা রয়েছে (সীমানাপ্রাচীর নেই বা দুর্বল সীমানাপ্রাচীর), এমন এক বা একাধিক কারণের ব্যবস্থাপনাগত দিক থেকে গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র হিসেবে ধরা হয়েছে।

 

লালমনিরহাট জেলার ৩টি সংসদীয় আসনের বিপরীতে ১৯জন প্রার্থী রয়েছেন মর্মে লালমনিরহাট জেলা প্রশাসক ও রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone