শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট

সীমান্ত থেকে গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কাঁটাতার বিহীন সীমান্ত থেকে রফিকুল ইসলাম টেরে নামের এক বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

 

নিহত রফিকুল ইসলাম টেরে (২৫) লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর এলাকার মৃত হায়দার আলীর পুত্র।

 

শুক্রবার (৭ জুলাই) বিকেলের দিকে দুর্গাপুর সীমান্ত এলাকার মেইন পিলার ৯২৭ এর সাব ৩নং পিলার এলাকা থেকে টেরের মরদেহ উদ্ধার করা হয়।

 

স্থানীয় বাসিন্দাদের দেওয়া তথ্য ও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নিহত রফিকুল ইসলাম তার পার্শ্ববর্তী বাংলাদেশী বাসিন্দা রবিউল ও সোহেল নামের দু’জন যুবকের সাথে ভারতীয় অংশের কুচবিহার জেলার দিনহাটা থানার দরিবশ নগরটারী সীমান্ত লাগোয়া পাটক্ষেত এলাকায় যায়। সেখানে (ভারতীয় অংশে) ভারতীয় কয়েকজন যুবকের সাথে তার কথা-কাটাকাটি হয়। পরে রফিকুলের নিকট থাকা টাকা ছিনিয়ে নেয় তারা এবং সেখানেই রফিকুল গুলিবিদ্ধ হয়। সে সময় টেরের সাথে থাকা বাংলাদেশী যুবক রফিকুল সীমান্ত লাগোয়া নদীতে ভেলায় চড়ে মাছ ধরতে ব্যস্ত থাকা চুরকুটু নামের একজন মাঝিকে ডাকেন এবং তার ভেলায় তুলে বাংলাদেশ অংশে পাঠান। পরে খবর পেয়ে ভেলায় ভাসতে থাকা গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে আদিতমারী থানা পুলিশ।

 

স্থানীয় বাসিন্দারা জানায়, শনিবার (৮ জুলাই) ভারতে স্থানীয় পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে। সেজন্য বেশ কিছুদিন ধরে নির্বাচনকে ঘিরে উত্তেজনা বিরাজ করছে। গত ২৭ জুন নির্বাচনী সহিংসতায় ফকরা বাবু নামের একজন ভারতীয় নাগরিক খুনও হয়েছে।তারপর থেকে আরও উত্তেজিত হয়ে ওঠে ভারতের পঞ্চায়েত নির্বাচনী পরিবেশ। ভারতীয় নিহত সেই ফকরা বাবু বাংলাদেশী নিহত যুবক রফিকুল ইসলাম টেরের আত্মীয় হয় বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সীমান্তবর্তী বাসিন্দাদের ধারণা ভারতীয় পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে এ হত্যাকান্ডটি হতে পারে।

 

মোগলহাট ইউনিযন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব জানান, দুর্গাপুর সীমান্ত থেকে রফিকুল ইসলাম টেরে নামের একজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে কে বা কারা মেরেছে তা এখনও বিস্তারিত জানা যায়নি।

 

আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তে প্রেরণের প্রক্রিয়া চলমান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone