শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ! আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট
তৎকালীন সময়ের মর্ডান ঐতিহ্য এম. টি. হোসেন ইনসটিটিউট-গোলাম মোহাম্মদ কাদের এমপি

তৎকালীন সময়ের মর্ডান ঐতিহ্য এম. টি. হোসেন ইনসটিটিউট-গোলাম মোহাম্মদ কাদের এমপি

লালমনিরহাটে ‘শেকড়ে সৃজনে মুক্তি’ স্লোগান নিয়ে তিন দিন ব্যাপী লালমনি লোকউৎসব-১৪২৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যান এবং বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেন, তৎকালীন সময়ের একটা মর্ডান ঐতিহ্য ছিল এম. টি. হোসেন ইনসটিটিউটি।

 

বৃহস্পতিবার ২ (মার্চ) সন্ধ্যায় লালমনিরহাটের ফায়ার সার্ভিস রোড বাবুপাড়াস্থ এম. টি. হোসেন ইনসটিটিউটে লোকসংস্কৃতি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রের আয়োজনে এ শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যান এবং বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

 

গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, আমাদের নিজস্ব সংস্কৃতি নিয়ে আমরা গর্বিত। এই গর্বটা আমাদের বুকে ধারণ করে রাখতে হবে যেন কেউ আমাদের ছোট করতে না পারে। আমাদের সংস্কৃতি অন্য সংস্কৃতির অধীনস্থ হয়ে গেলে আমরা বিলীন হয়ে যাবো। কোন একটা দেশকে আঘাত করতে হলে প্রথমে তাদের সংস্কৃতিকে আঘাত করতে হয়। প্রত্যেকের পরিবার, সমাজ, জেলা ও দেশের সংস্কৃতি রয়েছে, এগুলোর আলাদা আলাদা বৈশিষ্ট্য আছে এগুলো ধরে রাখতে হবে। এই বৈশিষ্ট্য আমাদের ঐতিহ্যের পরিচয় দেয়। ঐতিহ্য থেকে আমরা নিজেদের গর্ববোধ করতে পারি। ব্রিটিশ ইংরেজরা জোর করে তাদের সংস্কৃতি আমাদের মাঝে তাদের সংস্কৃতির চাপিয়ে দিয়ে তাদের অধীনস্থ করেছিল। তাই আমরা আমাদের নিজস্বতা নিয়ে দাঁড়িয়ে থাকবো, তাহলে আমাদের স্বাধীনতা রক্ষিত রক্ষা হবে আমাদের গর্ব অহংকার অটুট থাকবে। সে জায়গা থেকে আমরা লালমনিরহাট বাসী গর্বিত।

 

জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি আরও বলেন,
লালমনিরহাটের তৎকালীন সময়ের একটা মর্ডান ঐতিহ্য ছিল এই এম. টি. হোসেন ইনসটিটিউটি। আমরা যে কোন জায়গা থেকে অনেক সুপ্রিয়র ছিলাম। এখনও আমরা সেটা ধরে রাখতে চাই। এটা কারো চেয়ে কম না, কারো কাছে কম হবে না এটাই আমাদের অঙ্গীকার।

 

এছাড়া বক্তব্য রাখেন লোকসংস্কৃতি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রের আহবায়ক সূফী মোহাম্মদ, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন, ড. মেহেজেবুন নেছা রহমান, সৈয়দপুর-কিশোরগঞ্জ আসনের সংসদ সদস্য আদেলুর রহমান আদেল, লালমনিরহাট জেলা জাতীয় পার্টির আহবায়ক শেরিফা কাদের এমপি প্রমুখ। এ সময় লালমনিরহাট পৌরসভার মেয়রের সহধর্মিণী ও সমাজকর্মী জাকিয়া সুলতানা রিমু, লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সদস্য সচিব জাহিদ হাসান লিমন, লালমনি লোকউৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব মুনীম হোসেন খন্দকার প্রতীক, সদস‍্য শামীম আহমেদ, উৎসব উপ-কমিটির আহবায়ক মোঃ মাসুদ রানা রাশেদ, সদস‍্য সচিব মোঃ হেলাল হোসেন কবিরসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone